দশ কোটি টাকার কোকেন-সহ কলকাতা বিমানবন্দরে জালে বলিভিয়ান মহিলা

Updated By: Nov 8, 2017, 12:31 PM IST
দশ কোটি টাকার কোকেন-সহ কলকাতা বিমানবন্দরে জালে বলিভিয়ান মহিলা

নিজস্ব প্রতিনিধি: বিপুল পরিমান কোকেন-সহ কলকাতা বিমানবন্দরে পুলিসের জালে এক বলিভিয়ান মহিলা। তাঁর কাছ থেকে দেড় কেজি কোকেন উদ্ধার হয়েছে। ভারতীয় বাজারে যার আনুমানিক মূল্য ১০ কোটি টাকা।



সাওসিডো চাও ইয়ানি নামে ওই মহিলা বুধবার সকালে ব্রাজিলের সাও পাওলো থেকে দুবাই হয়ে কলকাতা পৌঁছন। একটি স্যুটকেসের মধ্যে লুকিয়ে কোকেন পাচার করছিলেন তিনি। শুল্ক আধিকারিকদের সন্দেহ হওয়ায় জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। কথার অসঙ্গতি থাকায় শুরু হয় তল্লাশি। স্যুটকেস থেকে একে একে উদ্ধার হয় কোকেনের প্যাকেট। যার মোট ওজন প্রায় দেড় কেজি। গ্রেফতার করা হয় বলিভিয়ান ওই মহিলাকে। মূলত কলকাতাতেই তিনি কোকেন পাচার করেন বলে জেরায় জানিয়েছেন। তবে শহরে কাদের কাছে তাঁর মাদক পৌঁছে দেওয়ার কথা ছিল, সেবিষয়ে এখনও স্পষ্টভাবে কিছু জানতে পারেননি তদন্তকারীরা। 

শীত পড়ার আগে প্রতিবছরই শহরে মাদকপাচার বাড়ে বলে জানিয়েছেন তদন্তকারীরা। সেই মতো বাড়ানো হয় নজরদারি। কিছুদিন আগেই বিমানবন্দর থেকে কোকেন সহ আরও দুই মহিলাকে গ্রেফতার করা হয়েছিল। তদন্তকারীরা জানাচ্ছেন, কলকাতায় একটি মাদকপাচার চক্র সক্রিয় রয়েছে। সেই আন্তর্জাতিক চক্রের খোঁজ চালাচ্ছেন তদন্তকারীরা। আপাতত ধৃত মহিলাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

 

.