কেন্দ্রীয় বাহিনীতে 'না' কেন্দ্রের, প্রশ্নের মুখে বিজেপির বিশ্বাসযোগ্যতা

কেন্দ্রীয় বাহিনী  ছাড়াই রাজ্যে হতে চলেছে পুরভোট। অবাধ ভোটের জন্য কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি তুলেছিলেন রাহুল সিনহারা। কিন্তু কেন্দ্রের বিজেপি সরকারই বাহিনী পাঠাতে নারাজ।  রাজ্য বিজেপির বিশ্বাসযোগ্যতাই এখন প্রশ্নের মুখে।  তবে কি তৃণমূলের সঙ্গে সমঝোতার পথেই হাঁটছে বিজেপি, উঠছে প্রশ্ন।

Updated By: Apr 9, 2015, 08:18 AM IST

ওয়েব ডেস্ক: কেন্দ্রীয় বাহিনী  ছাড়াই রাজ্যে হতে চলেছে পুরভোট। অবাধ ভোটের জন্য কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি তুলেছিলেন রাহুল সিনহারা। কিন্তু কেন্দ্রের বিজেপি সরকারই বাহিনী পাঠাতে নারাজ।  রাজ্য বিজেপির বিশ্বাসযোগ্যতাই এখন প্রশ্নের মুখে।  তবে কি তৃণমূলের সঙ্গে সমঝোতার পথেই হাঁটছে বিজেপি, উঠছে প্রশ্ন।

রীতিমতো জবরদস্ত ধাক্কা খেল রাজ্য বিজেপি। পুরভোটে কেন্দ্রীয় বাহিনী চেয়ে রাজ্যের আর্জি খারিজ করে দিয়েছে মোদী সরকার। বাহিনী না পাওয়ায় অসন্তুষ্ট রাজ্য নির্বাচন কমিশনার।  

প্রার্থী বাছাই  নিয়ে দলের রাজ্য দফতরের সামনেই কর্মীদের বিক্ষোভ ও মারপিটে ইতিমধ্যেই অস্বস্তিতে নেতারা। এবার পুরভোটে কেন্দ্রীয় বাহিনী পাঠানো নিয়ে দলীয় সরকারেরই উল্টো সুর তাঁদের আরও বিপাকে ফেলল বলেই মনে করছে রাজনৈতিক মহল। প্রকাশ্যে অবশ্য রাজ্য সরকারকেই দুষেছেন বিজেপি সভাপতি।

কিন্তু প্রশ্ন উঠছেই। বিজেপি ও তৃণমূলের গোপন সমঝোতার অভিযোগে সরব বামেরা। তৃণমূলের সঙ্গে সমঝোতার অভিযোগের প্রভাব পুরভোটে কি আদৌ এড়াতে পারবে বিজেপি? নজর এখন সেদিকেই।

.