পেট্রোপণ্যের উপর VAT কমানোর দাবিতে বিধানসভা থেকে ওয়াকাউট BJP-র

বুধবার বিধানসভায় বিজেপির তরফে তিনটি মুলতুবি প্রস্তাব আনা হয়। যদিও এই তিনটি প্রস্তাবের মধ্যে কোনও প্রস্তাবই গৃহীত হয়নি।

Updated By: Nov 17, 2021, 01:06 PM IST
পেট্রোপণ্যের উপর VAT কমানোর দাবিতে বিধানসভা থেকে ওয়াকাউট BJP-র
বিধানসভায় বিজেপি বিধায়কদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদন: বুধবার বিধানসভা থেকে ওয়াকাউট করলেন রাজ্যের বিরোধী দল বিজেপির (BJP) বিধায়করা। পেট্রল-ডিজেলের উপরে রাজ্যের ভ্যাট (VAT) কমানোর দাবিতে বিধানসভা থেকে ওয়াকাউট করেন তারা।  

বুধবার বিধানসভায় বিজেপির তরফে তিনটি মুলতুবি প্রস্তাব আনা হয়। যদিও এই তিনটি প্রস্তাবের মধ্যে কোনও প্রস্তাবই গৃহীত হয়নি। এরপরেই বিধানসভার ফ্লোরে নেমে বিক্ষোভ দেখান তারা এবং বিধানসভা থেকে ওয়াকাউট করেন। বিজেপি বিধায়কদের দাবি ছিল মুলতুবি প্রস্তাব গ্রহণ না করে শুধুমাত্র পাশ করার সুযোগ দিয়ে পক্ষপাতিত্ব করছেন স্পিকার।  

আরও পড়ুন: আবার ভাঙ্গনের আঁচ বিজেপিতে, বেসুরো Prabir কলম ধরলেন জাগোবাংলায় 

বিধানসভার মূল ফটকের সামনে দাঁড়িয়ে বিক্ষোভ দেখানোর সময়ে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারি রাজ্য সরকারকে সরাসরি আক্রমণ করে বলেন উত্তর প্রদেশ সহ ২২টি রাজ্য পেট্রল-ডিজেলের দামে রাজ্যের কর কমালেও মমতা বন্দ্যোপাধ্যায়ের দেউলিয়া সরকার এখনও তা করে উঠতে পারেননি। রান্নার গ্যাসে সিলিন্ডার প্রতি ২৯১ টাকা কর নেয় রাজ্য সরকার। কিন্তু অন্যদিকে এই সরকার মদের দাম কমিয়েছে এই সময়ে। ফলত শুভেন্দু দাবি তোলেন রান্নার গ্যাসের ক্ষেত্রে ১০০ টাকা এবং পেট্রল-ডিজেলের ক্ষেত্রে ১২ টাকা করে স্টেট ট্যাক্স কমাতে হবে।

তিনি আরও বলেন কোনও হিন্দু OBC চাকরি পাচ্ছেনা এই রাজ্যে। এছারাও কেন্দ্রীয় সরকার ১০ শতাংশ EWC কোটা চালু করেছে। এই রাজ্যে সেই বিল দুই বছর আগে পাশ হয়ে গেলেও কোনও ক্ষেত্রেই EWC-তে চাকরি পায়নি কেউ। মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলেই খাদ্যদ্রব্যের লাগামছাড়া মূল্যবৃদ্ধি ঘটেছে এই কথা মনে করিয়ে শুভেন্দু অধিকারি হুশিয়ারি দেন বৃহস্পতিবার চা বাগানের বিভিন্ন দাবিতে তারা বিধানসভায় মুলতুবি প্রস্তাব আনবেন সেই প্রস্তাব গৃহীত না হলে উত্তরবঙ্গের নেতাদের নেতৃত্বে বৃহস্পতিবার আবার বিধানসভায় বিক্ষোভ দেখাবে বিজেপি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.