BJP: বিধানসভায় সাসপেন্ড বিরোধী দলনেতা! আন্দোলনে নামছে বিজেপি...

দলের রাজ্য় সভাপতি সুকান্ত মজুমদারের অভিযোগ, 'বিধানসভায় দুর্নীতির বিরুদ্ধে আলোচনা চাইছিলেন বিরোধীরা। কিন্তু আলোচনা না করেই তাঁকে সাসপেন্ড করা হয়েছে'। শুধু তাই নয়, অধ্য়ক্ষকে 'দলদাস' বলেও আক্রমণ করেন তিনি।  

Updated By: Nov 30, 2023, 05:50 PM IST
BJP: বিধানসভায় সাসপেন্ড বিরোধী দলনেতা! আন্দোলনে নামছে বিজেপি...

মৌমিতা চক্রবর্তী: বিধানসভায় শুভেন্দু অধিকারীকে সাসপেনশনের প্রতিবাদে আন্দোলনে নামছে বিজেপি। কীভাবে? আগামী ৪ ডিসেম্বরে কলকাতায় গান্ধীমূর্তি পাদদেশে হবে অবস্থান, ঘোষণা করলেন দলের রাজ্য় সভাপতি সুকান্ত মজুমদার। 

আরও পড়ুন:  Assembly: বিধানসভায় ফের তৃণমূলের ধরনার পাল্টা চোর স্লোগান বিজেপির! নেতৃত্বে শুভেন্দু...

ঘটনাটি ঠিক কী? অধিবেশন তখন শেষের দিকে। মঙ্গলবার বিধানসভায় সংবিধান দিবস পালনের প্রস্তাব নিয়ে আলোচনা চলছিল বিধানসভায়। বিরোধী দলের বিধায়কদের দলবদল নিয়ে সরব হন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শংকর ঘোষ। তিনি বলেন, 'যেসব বিধায়ক তৃণমূলে যোগ দিচ্ছেন, তাঁরা বাইরে তৃণমূল, ভিতরে বিজেপি। অধ্যক্ষ শব্দের খেলায় তাঁদের বিজেপি বিধায়ক বলে ভিতরে রেখে দিয়েছেন'। 

এদিকে এই মন্তব্যের যখন তীব্র প্রতিবাদ জানান অধ্যক্ষ, তখন বিধায়ক শংকর ঘোষের পাশে দাঁড়ান খোদ বিরোধী দলনেতা। এমনকী, নিজের আসনে বসে অধ্যক্ষের চেয়ারের দিকে কাগজ ছোড়েন বলে অভিযোগ। এরপরই বিধানসভায় শুভেন্দুকে সাসপেন্ড করার প্রস্তাব আনেন তৃণমূল বিধায়ক তাপস রায়। সেই প্রস্তাব গৃহীত হয়। অধ্যক্ষ বলেন, 'বিরোধী দলনেতার আচরণ অত্যন্ত নিন্দনীয়'।

আরও পড়ুন:   CM Mamata Banerjee: স্বাস্থ্যখাতে বরাদ্দ পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি, মোদীকে চিঠি মমতার

বিরোধী দলনেতা সাসপেন্ড করার প্রতিবাদে বিধানসভা থেকে ওয়াকআউট করেছিলেন বিজেপি বিধায়ক। এদিন দলের রাজ্য় সভাপতি সুকান্ত মজুমদারের অভিযোগ, 'বিধানসভায় দুর্নীতির বিরুদ্ধে আলোচনা চাইছিলেন বিরোধীরা। কিন্তু আলোচনা না করেই তাঁকে সাসপেন্ড করা হয়েছে'। শুধু তাই নয়, অধ্য়ক্ষকে 'দলদাস' বলেও আক্রমণ করেন তিনি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.