Suvendu Adhikari:তৃণমূলের শহিদ দিবসের পাল্টা, ২১ জুলাই থানায় থানায় নয়া কর্মসূচি বিজেপির

Suvendu Adhikari:ধর্না মঞ্চ থেকে শুভেন্দু অধিকারী আজ বলেন, ইসিআইয়ে যে গাইডলাইন তা থেকে আমি দেখাব আরিজ আফতাব কীভাবে কেন্দ্রীয় পুলিসকে পশ্চিমবঙ্গে কাজ করতে দেয়নি

Updated By: Jul 14, 2024, 07:08 PM IST
Suvendu Adhikari:তৃণমূলের শহিদ দিবসের পাল্টা, ২১ জুলাই থানায় থানায় নয়া কর্মসূচি বিজেপির

মৌমিতা চক্রবর্তী: তৃণমূলকে ধাক্কা দিতে একুশে জুলাই তৃণমূলের শহিদ দিবসেই রাজ্যজুড়ে নয়া কর্মসূচি পালন করতে চলেছে বিজেপি। সেই ঘোষণাই আজ করে দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। একুশে জুলাই তৃণমূলের শহিদ দিবসের পাল্টা হিসেবে ওইদিন রাজ্যজুড়ে গণতন্ত্র হত্যা দিবস হিসেবে পালন করবে বিজেপি।

আরও পড়ুন-ভাঙাচোরা স্যাঁতসেঁতে হস্টেলের ভিতরেই আস্ত এক বিশ্ববিদ্যালয়! কবে হবে নিজস্ব ভবন?

ভোট পরবর্তী হিংসার প্রতিবাদে আজ রাজভবনের সামনে ধর্নায় বসেন শুভেন্দু আধিকারী। রাজ্যের বিভিন্ন জায়গা থেকে ওই ধর্না মঞ্চে এসেছিলেন বহু মানুষ। এদের মধ্যে বহু মানুষের অভিযোগে তাদের ভোট দিতে দেওয়া হয়নি। পাশাপাশি তারা ভোটের পর থেকেই ঘরছাড়া। আগামী ২১ জুলাই মুখ্যমন্ত্রী যখন ধর্মতলায় শহিদ দিবস পালন করবেন তখন রাজ্যের প্রতিটি জেলার থানায় থানায় গণতন্ত্র হত্যা দিবস পালন করবে বিজেপি।

এদিকে, আগামিকাল থেকে তাঁর পোর্টাল চালু করছেন শুভেন্দু অধিকারী। ভোট পরবর্তী কালে যারা সন্ত্রাসের শিকার তাঁরা ওই পোর্টালে গিয়ে নাম লেখাতে পারবেন। তা গোপন রাখা হবে। সেইসব নাম নিয়ে রাষ্ট্রপতির কাছে দরবার করবেন তিনি। পাশাপাশি আইনত যে ব্যবস্থা নেওয়া যায় তা তিনি নেবেন। শুভেন্দু অধিকারীর বক্তব্য, সংবিধান যে অধিকার দিয়েছে সেই অধিকার থেকে কোনও মানুষ যেন বঞ্চিত না হন।

ধর্না মঞ্চ থেকে শুভেন্দু অধিকারী আজ বলেন, ইসিআইয়ে যে গাইডলাইন তা থেকে আমি দেখাব আরিজ আফতাব কীভাবে কেন্দ্রীয় পুলিসকে পশ্চিমবঙ্গে কাজ করতে দেয়নি। বুথের ভিতরে তাদের ঢুকতে দেয়নি। আইকার্ড চেকিং করতে দেয়নি। রানাঘাটে কমপক্ষে ৭০ হাজার হিন্দুকে ভোট দিতে দেওয়া হয়নি, বাগদাতে ১০ হাজার হিন্দুকে ভোট দিতে দেওয়া হয়নি, মানিকতলাতে ৮টি ওয়ার্ডে ভোট লুঠ হয়েছে। এই উপনির্বাচনে যারা ভোট দিতে পারেননি, যারা আক্রান্ত হয়েছেন তাদের বাড়ি বাড়ি যাবে বিরোধী দলনেতা ও বিধায়করা। ২১ জুলাই গণতন্ত্র হত্যা দিবস হবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.