Mamata Banerjee: 'অনিচ্ছা সত্ত্বেও নিন্দা করতে হল', অখিল বিতর্কে মুখ্যমন্ত্রীকে খোঁচা বিজেপি-র

রাষ্ট্রপতি সম্পর্কে বেফাঁস মন্তব্য় করে বিপাকে রাজ্যের মন্ত্রী অখিল গিরি। নবান্নে সংবাদিক সম্মেলনে তাঁর মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন মুখ্যমন্ত্রী। 

Updated By: Nov 14, 2022, 10:13 PM IST
 Mamata Banerjee: 'অনিচ্ছা সত্ত্বেও নিন্দা করতে হল', অখিল বিতর্কে মুখ্যমন্ত্রীকে খোঁচা বিজেপি-র

মৌমিতা চক্রবর্তী ও চম্পক দত্ত:  'প্রবল বিক্ষোভের কারণে আর উপেক্ষা করতে পারলেন না। অনিচ্ছা সত্ত্বেও নিন্দা করতে হল'। অখিল বির্তকে এবার মুখ্যমন্ত্রীকে নিশানা করলেন বিজেপি নেতা অমিত মালব্য। তাঁর দাবি, 'অখিল গিরি বারবার অন্যায় করছেন। ২৭ অক্টোবর রাষ্ট্রপতিকে অপমান করেছিলেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে তিরস্কার করেননি'। পশ্চিম মেদিনীপুরে বিজেপির বিক্ষোভে স্লোগান উঠল, 'অখিল গিরির চামড়া গুটিয়ে নেব আমরা'!

রাষ্ট্রপতি সম্পর্কে বেফাঁস মন্তব্য় করে বিপাকে রাজ্যের মন্ত্রী অখিল গিরি। স্রেফ বিজেপি কর্মীদের বিক্ষোভ নয়, কারা দফতরের প্রতিমন্ত্রীকে চিঠি পাঠিয়েছে জাতীয় মহিলা কমিশন। চিঠিতে উল্লেখ, নিজের মন্তব্যের জন্য লিখিতভাবে ক্ষমা চাইতে হবে তাঁকে। এমনকী যে ভাষায়  রাষ্ট্রপতির চেহারা নিয়ে মন্তব্য করেছেন অখিল গিরি, তার তীব্র নিন্দা করেছে তৃণমূলও।

এদিকে অখিল গিরি নিজে যখন নিঃশর্ত ক্ষমা চেয়ে রাষ্ট্রপতি দ্রৌপদী মূর্মূকে চিঠি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন, তখন তাঁর মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন মুখ্যমন্ত্রীও। এদিন নবান্নে তিনি বলেন, 'আমরা রাষ্ট্রপতিকে সম্মান করি। হাইলি রেসপেক্টেড। অখিলের এমন মন্তব্য করা ঠিক হয়নি। অখিল এটা অন্যায় করেছে। আমি কনডেম করছি। আমি লজ্জিত। আমি ক্ষমা চাইছি'। জানান, 'অখিলকে দলের তরফে সতর্ক করা হয়েছে। দল ব্যবস্থা নেবে। যদি ভবিষ্যতে আবার এই ধরনের কিছু হয়, তাহলে দলের তরফে নিশ্চিতভাবেই ব্য়বস্থা নেওয়া হবে'। এরপরই টুইট করেন বিজেপি নেতা অমিত মালব্য।

 

অখিল গিরির পদত্যাগের দাবিতে পথে নেমেছে বিজেপি। এদিন পশ্চিম মেদিনীপুরের ক্ষীরপাইয়ের  হালদারদিঘি মোড়ে ঘাটালগামী রাজ্যসড়ক অবরোধ করেন দলের নেতা-কর্মীরা। মন্ত্রীর কুশপুতুল দাহ করেন বিক্ষোভকারীরা। সঙ্গে স্লোগান, 'অখিল গিরির চামড়া গুটিয়ে নেব আমরা'! বিতর্ক তুঙ্গে।

আরও পড়ুন: Primary TET: পরীক্ষা দিয়ে প্রাথমিক টেট পাস করেছেন মমতা ব্যানার্জি, অমিত শাহ! সঙ্গে পুষ্পাও

ঘটনাটি ঠিক কী? নন্দীগ্রামে দাঁড়িয়ে  শুভেন্দু অধিকারীকে আক্রমণ করতে গিয়ে রাষ্ট্রপতি দ্রৌপদী মূর্মূ-র নাম নেন মন্ত্রী অখিল গিরি। তাঁর মন্তব্য, 'কী রূপসী! কী দেখতে ভাল!আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। কিন্তু তোমার রাষ্ট্রপতি কেমন দেখতে বাবা'? কেন এমন মন্তব্য? জি ২৪ ঘণ্টাকে মন্ত্রী বলেন, 'ব্যক্তিগতভাবে একটা মঞ্চে দাঁড়িয়ে রাষ্ট্রপতির নাম নিয়েছি। কিন্তু তাঁকে কটাক্ষ করতে চাইনি। আমি কেবল তুলনা করেছি। শুভেন্দু অধিকারী তো বলেছেন আমাকে কাকের মতো দেখতে, হাফ মন্ত্রী ইত্যাদি। আমি এও বলেছি রাষ্ট্রপতিকে আমি সম্মান করি। দেখতে খারাপ এটা নিয়ে তো মন্ত্রী পদের কোনও যোগ নেই। এটা ক্রোধের বশে বেরিয়ে এসেছে'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.