Suvendu Adhikari: 'একতরফা ঘোষণা, আমরা ভাতা চাই না', বললেন শুভেন্দু

একলাফে ৪০ হাজার! বেতন বাড়ল রাজ্যের মন্ত্রী, প্রতিমন্ত্রী, এমনকী বিধায়কদেরও। এদিন বিধানসভায় মন্ত্রী ও বিধায়কদের বেতন বৃদ্ধির কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।   

Updated By: Sep 7, 2023, 11:31 PM IST
Suvendu Adhikari: 'একতরফা ঘোষণা, আমরা ভাতা চাই না', বললেন শুভেন্দু

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: বিধানসভায় ঘোষণা করে দিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী। বর্ধিত ভাতা নেবেন না বিজেপি বিধায়করা! কেন? 'আমরা হাউসে ছিলাম না। ওটা ওঁনার একতরফা ঘোষণা, আমরা ভাতা চাই না', বললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন: Zee24Ghanta Impact: হরিদেবপুরকাণ্ডে গ্রেফতার হোমের মালিক ও প্রিন্সিপাল

একলাফে ৪০ হাজার! বেতন বাড়ল রাজ্যের মন্ত্রী, প্রতিমন্ত্রী, এমনকী বিধায়কদেরও। এদিন বিধানসভায় মন্ত্রী ও বিধায়কদের বেতন বৃদ্ধির কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। 

বাংলার বিধায়ক-মন্ত্রীরা কত পাবেন!

--------

পূর্ণ মন্ত্রীদের মোট বেতন ভাতা-সহ 
----
ছিল ১,১০,০০০
হল ১,৫০,০০০

প্রতিমন্ত্রীদের মোট বেতন ভাতা-সহ 
----
ছিল ১,০৯,৯০০
হল ১,৪৯,৯০০

বিধায়কদের মোট বেতন ভাতা-সহ
--- 
ছিল ৮১,০০০
হল ১,২১,০০০

তিনি নিজে অবশ্য় কোনও বেতন নেবেন না বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। ফলে তাঁর বেতন বৃদ্ধির কথা ঘোষণাও করেননি। মুখ্যমন্ত্রীর বেতন 'শূন্য'! বিধানসভার স্পিকার অবশ্য অনুরোধ করেন, 'আপনি যে বেতন নেন না, সেটা আপনার মহানুভবতা। তবে আপনার পে অ্যালাউন্সটা অফিশিয়ালি রেকর্ড থাক'।

এদিন রাজভবনে বাইরে দাঁড়িয়ে শুভেন্দু অধিকারী বলেন, 'আমরা আশাকর্মী, আইসিডিএস কর্মী,  ভিলেজ রিসোর্স পারসন, ভিলেজ পুলিস, সিভিক ভলান্টিয়ার, চুক্তিভিক্তিক, এদের সকলের সমকাজে সমবেতন ঘোষণা করুক মুখ্যমন্ত্রী, চাই। আমরা চাই, সরকার কর্মচারী, পুলিস কর্মচারী, শিক্ষক, অবসরপ্রাপ্ত পেনসানার, তাদের বকেয়া মহার্ঘ ভাতা দিক'।

আরও পড়ুন: Justice Abhijit Ganguly: 'মশাইরা সব সাবধান'! নির্দেশনামায় লিখলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়...

এদিকে 'লক্ষ্মীর ভাণ্ডার' প্রকল্পে এখন সাধারণ মহিলাদের মাসে ৫০০ আর তফশিলি জাতি ও উপজাতিভুক্তদের  হাজার টাকা করে দেয় রাজ্য সরকার। শুভেন্দুর দাবি, 'পাঁচশো হাজারের ভাগাভাগি না করে, পশ্চিমবঙ্গের সমস্ত মাতৃ সম্প্রদায়কে ২ হাজার টাকা করে করুক'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.