21 July Meeting: বাংলাকে অশান্ত করতেই ২১ জুলাই সভা বিজেপির, আদালতের শর্ত যেন মানা হয়: অভিষেক

আদালতের নির্দেশ, একুশে জুলাই উলুবেড়িয়ার বিজেপি কার্যালয়ের কাছে মানসতলা মাঠে সভা করা যাবে। রাত ৮ থেকে রাত ১০ পর্যন্ত ওই সভা হতে পারে

Updated By: Jul 20, 2022, 06:18 PM IST
21 July Meeting: বাংলাকে অশান্ত করতেই ২১ জুলাই সভা বিজেপির, আদালতের শর্ত যেন মানা হয়: অভিষেক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুসারে কিছু শর্ত মেনে উলুবেড়িয়ায় সভা করতে পারবে বিজেপি। তবে সেই সভার সময় ও সভার সময়সীমা ঠিক করে দিল উচ্চ আদালত। এনিয়ে বিজেপিকে নিশানা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

একুশে জুলাইয়ে তৃণমূলের শহিদ দিবসের দিন উলুবেড়িয়ায় সভা করার পরিকল্পনা করে বিজেপি। সেই সভার অনুমতি দেয়নি জেলা প্রশাসন। তারপরই হাইকোর্টের দরজায় কড়া নাড়ে রাজ্যে বিজেপি। 

মঙ্গলবার মামলাটির শুনানি হয় হাইকোর্টের বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের এজলাসে। বিজেপির আইনজীবীর কাছে বিচারপতি জানতে চান, ২১ জুলাই কেন? ২০ তারিখ হতে পারে, ২২ তারিখ হতে পারে। রবীন্দ্রনাথের জন্মদিন হলে না হয় মানতাম নির্দিষ্ট দিন করেছে, কিন্তু এক্ষেত্রে কি নির্দিষ্ট দিন আছে? অবশেষে বুধবার শর্তসাপেক্ষ উলুবেড়িয়ায় বিজেপিকে সভা করার অনুমতি দিল হাইকোর্ট।  আদালতের নির্দেশ, একুশে জুলাই উলুবেড়িয়ার বিজেপি কার্যালয়ের কাছে মানসতলা মাঠে সভা করা যাবে। রাত ৮ থেকে রাত ১০ পর্যন্ত ওই সভা হতে পারে। বুধবার সন্ধেয় স্থানীয় থানাকে সভাস্থলের সম্পর্কে জানাতে হবে। জনসভায় কোনও প্ররোচনামূলক ভাষণ দিতে পারবেন না বিজেপি নেতারা। 
 
বুধবার ধর্মতলায় একুশের সভাস্থল পরির্দশনে এসে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, হাইকোর্টের ওই অবজারবেশনের কথা শুনেছি। হাইকোর্ট যদি কোনও অবজারভেশন দেয় তাহলে, রুলিং বা রায় দেয় তাহলে তা আমাদের কাছে শিরোধার্য। কিন্তু সম্মানীয় বিচারপতি গতকাল যে মন্তব্য করেছেন তা খুবই গুরুত্বপূর্ণ। বিজেপির ওই মিটিং একুশে জুলাই কেন? কেন তা ২০ বা ১৯ জুলাই নয়? একুশে জুলাই ছেড়ে দিলে বছরের বাকী দিনগুলি পড়ে রয়েছে। ওই দিনটাই কেন বাছতে হবে? শুধুমাত্র লাইমলাইটে থাকতে ওই দিনটাই বাছতে হবে। শান্ত বাংলাকে অশান্ত করতে গেলে ওই দিনটাই বাছতে হবে। টিভিতে টিকে থাকতে ওইদিনটাই বাছতে হবে। তাই ওরা ওই দিনটি বেছে নিয়েছে। হাইকোর্ট যদি শর্তসাপেক্ষে কোনও নির্দেশ দিয়ে থাকে তাহলে হাইকোর্টের নির্দেশ আমাদের শিরোধার্য। প্রশাসনকে অনুরোধ করব, আদালতের দেওয়া শর্ত মেনে যাতে সভা হয় তা সুনিশ্চিত করা হোক।

আরও পড়ুন-BJP: একুশে জুলাই উলুবেড়িয়ায় সভা; বিজেপিকে শর্তসাপেক্ষে অনুমতি হাইকোর্টের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.