Tathagata Roy: 'প্রমাণ করুন, মমতার সঙ্গে বোঝাপড়া নেই', সরাসরি মোদীকে চ্যালেঞ্জ তথাগতের

পার্থকাণ্ডের মাঝেই ফের দিল্লিতে মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রীর বাসভবনে মোদী-মমতা বৈঠক।

Updated By: Aug 5, 2022, 09:14 PM IST
Tathagata Roy:  'প্রমাণ করুন, মমতার সঙ্গে বোঝাপড়া নেই', সরাসরি মোদীকে চ্যালেঞ্জ তথাগতের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক:  ফের বিতর্কে তথাগত রায়। দিল্লিতে যখন প্রধানমন্ত্রীর বাসভবনে পৌঁছে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়, তখন মোদীকে কার্যত চ্যালেঞ্জ ছুঁড়লেন রাজ্য় বিজেপির প্রাক্তন সভাপতি। টুইট করলেন, 'প্রমাণ করুন যে, আপনার সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের কোনও গোপন আঁতাত নেই'।

পার্থকাণ্ডে মাঝেই ফের দিল্লিতে মুখ্যমন্ত্রী। কর্মসূচি পূর্বঘোষিত ছিল। ঘড়িতে ৪টে ১৫ মিনিট। এদিন বিকেলে দিল্লিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাংলো থেকে বেরোন মমতা। গন্তব্য,, প্রধানমন্ত্রীর বাসভবন। সেখানে গিয়ে মোদীর সঙ্গে দেখা করেন তিনি। দু'জনের মধ্যে প্রায় ৪০ মিনিট ধরে চলে বৈঠক।

 

কী আলোচনা হল? বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রীর বাসভবন রাষ্ট্রপতি ভবনের উদ্দেশ্যে রওনা দেন।  রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু-র সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন মমতা। সূত্রের খবর, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে রাজ্যের বকেয়া টাকা মিটিয়ে দেওয়ার দাবি তোলেন মুখ্যমন্ত্রী। স্রেফ মৌখিক দাবি নয়, বৈঠকে একশো দিনের প্রকল্প-সহ রাজ্যের বকেয়া মিটিয়ে দেওয়ার দাবিতে প্রধানমন্ত্রীকে চিঠিও দিয়েছেন তিনি।

আরও পড়ুন: Sanjay Raut: ঘরে জানালা নেই; আলো-বাতাস ঢোকে না, ভয়ংকর অবস্থা, আদালতে সওয়াল সঞ্জয় রাউতের

এদিকে পার্থকাণ্ডে যখন তোলপাড় চলছে রাজ্যে, তখন কেন চার দিনের সফরে দিল্লি গেলেন? মোদী-মমতা গোপন আঁতাতের অভিযোগে সরব বাম, কংগ্রেস-সহ বিরোধীরা। এই ইস্যুতে এবার সরাসরি প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ করলেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি তথাগত রায়। একসময়ে মেঘালয়ের রাজ্যপালও ছিলেন তিনি।

টুইটে তথাগত রায় লিখেছেন, 'গোপন আতাঁত নিয় জোর চর্চা চলছে কলকাতায়। যার অর্থ, মোদীজির সঙ্গে মমতার গোপন বোঝাপড়া। সেই বোঝাপড়ার জন্য তৃণমূলের চোর অথবা বিজেপি কর্মীদের খুনিরা বেঁচে যাবে। দয়া করে প্রমাণ করুন, এরকম কোনও আঁতাত নেই'।  

 

এর আগে, রাজ্যের বকেয়া না মেটানোর অভিযোগে কেন্দ্রের বিরুদ্ধ সুর চড়িয়েছিলেন মুখ্য়মন্ত্রী। কলকাতায় টাউন হলে অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, 'কেন্দ্রের অনেক বিরোধিতা আছে। শুনলাম, ১০০ দিনের টাকা দেয়নি। যেন মনে হয় নিজের টাকা দিচ্ছে'। শুধু তাই নয়,  ১০০ দিনের প্রকল্পে বকেয়া মেটানোর আর্জি জানিয়ে চিঠিও দিয়েছিলেন প্রধানমন্ত্রীকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.