West Bengal Assembly Recruitment: কোথা থেকে পাস, কী সার্টিফিকেট, বিধানসভায় নিয়োগ নিয়ে আরটিআই বিজেপির

২০১২-র ১ জানুয়ারি থেকে ৩১ মার্চ ২০২২ পর্যন্ত, বিধানসভায় যাঁরাই কাজে যোগ দিয়েছেন, তাঁদের সম্পর্কেই বিশদে তথ্য চাইল বিজেপি।

Updated By: Jul 7, 2022, 06:12 PM IST
West Bengal Assembly Recruitment: কোথা থেকে পাস, কী সার্টিফিকেট, বিধানসভায় নিয়োগ নিয়ে আরটিআই বিজেপির
ফাইল ছবি

শ্রেয়সী গাঙ্গুলি:  বিধানসভায় নিয়োগ দুর্নীতির অভিযোগে আরটিআই করল বিজেপি। তথ্য যাচাই করতে বিজেপির তরফে আরটিআই করেছেন বিধায়ক অম্বিকা রায়। 

বিজেপির অভিযোগ, ২০১১ সালের পর থেকে বিধানসভায় চাকরিতে নিয়োগের ক্ষেত্রে ব্যাপক দুর্নীতি হয়েছে। তাই ২০১২ সালের ১ জানুয়ারি থেকে ৩১ মার্চ ২০২২ পর্যন্ত, এই ১০ বছর সময়কালে বিধানসভায় যাঁরাই কাজে যোগ দিয়েছেন, তাঁদের সম্পর্কেই বিশদে তথ্য চাইল বিজেপি। তাঁরা কোন কোন ইনস্টিটিউশন থেকে পাস করেছেন, পাশাপাশি কী সার্টিফিকেট তাঁরা জমা দিয়েছেন, তার নথিও চাওয়া হয়েছে আরটিআই-এ।

প্রসঙ্গত, বুধবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী তোপ দাগেন, তৃণমূলের ক্যাডারদের চাকরিতে নিয়োগ করা হয়েছে। বলেন, "আমাদের কাছে তথ্য আছে বিধানসভায় এগারো সালের পর যা নিয়োগ হয়েছে, তার একটা বড় অংশ বারুইপুরের। তাঁদের অনেকেরই মার্কশিট ও সার্টিফিকেট জাল। মাধ্যমিকের ভুয়ো মার্কশিট ও সার্টিফিকেট দিয়ে চাকরি পেয়েছেন তাঁরা।" 

যদিও শুভেন্দুর দাবি পাল্টা দাবিতে খারিজও করে দেওয়া হয়। বিধানসভা সূত্রে খবর, যাঁরা বিধানসভায় চাকরি পায়, তাঁদের সকলেরই পুলিস ভেরিকেশন হয়। হয় মেডিক্যালও। তারপরই চাকরি হয়। তাই এখানে দুর্নীতির কোনও জায়গা নেই।

আরও পড়ুন, Dilip Ghosh: "দম থাকলে আমাকে গ্রেফতার করো, ভবানীপুরে গিয়ে চোরকে চোর বলব", দিলীপের চ্যালেঞ্জ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.