KMC: 'প্রয়োজনে কাউন্সিলরদের মাইনে বন্ধ করে পেনশন দিন', দাবি BJP-র; ম্যায় হুঁ না: ফিরহাদ

শুক্রবার এক ঐতিহাসিক ঘটনার সাক্ষী থাকল কলকাতা কর্পোরেশন

Updated By: Jan 28, 2022, 05:54 PM IST
KMC: 'প্রয়োজনে কাউন্সিলরদের মাইনে বন্ধ করে পেনশন দিন', দাবি BJP-র; ম্যায় হুঁ না: ফিরহাদ

নিজস্ব প্রতিবেদন: কলকাতা কর্পোরেশনের (Kolkata Municipal Corporation) পুর-পেনশন ইস্য়ুতে সরব বিজেপি (BJP)। টাউন হলে পুর অধিবেশনে প্রতিবাদে বিজেপি কাউন্সিলর সজল ঘোষ (Sajal Ghosh)। প্রয়োজনে কলকাতা পুরনিগমের কাউন্সিলরদের ভাতা বন্ধ করে পেনশন দেওয়া হোক। দাবি বিজেপি কাউন্সিলরের। পরিস্থিতি সামলে দেওয়ার আশ্বাস দিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)।   

পাশাপাশি শুক্রবার এক ঐতিহাসিক ঘটনার সাক্ষী থাকলেন কলকাতা কর্পোরেশনের কাউন্সিলররা। করোনার কারণে ইতিহাসে প্রথমবার অধিবেশন বসল টাউন হলে। এদিন অধিবেশন শুরুর আগে টাউন হলের গেটে বিক্ষোভ দেখান বিজেপি কাউন্সিলর সজল ঘোষ (Sajal Ghosh)। 'নো পেনশন, নো কেএমসি' লেখা একটা প্ল্যাকার্ড পরে অধিবেশন কক্ষে ঢোকেন তিনি। এরপর তিনি দাবি করেন, কলকাতা কর্পোরেশনের (Kolkata Municipal Corporation) কোষাগারের অবস্থা খারাপ হলে, কাউন্সিলরদের ভাতা বন্ধ করে দেওয়া হোক। কিন্তু অবসরপ্রাপ্ত কর্মীদের পেনশন বন্ধ করা যাবে না। 

কলকাতা কর্পোরেশনের এই অবস্থার জন্য ট্যুইটে রাজ্য সরকারকে নিশানা করেছেন বিজেপি নেতা তথাগত রায় (Tathagata Roy)। কটাক্ষ করেছেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। তিনি বলেন, আজ পেনসন বন্ধ হয়েছে । আগামিদিনে বেতন বন্ধ হয়ে যাবে।  

যদিও দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করে দেওয়ার আশ্বাস দিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম। তিনি বলেন, "পেনশন আমরা আগে দেব। পেনশন আর মাইনেতে আমরা হাত দেব না। রেগুলার কালেকশন দিতে ওটা আগে দেব। গত কয়েক মাস আমি ছিলাম না। ম্যায় হুঁ না!"

প্রসঙ্গত, বৃহস্পতিবার কলকাতা কর্পোরেশেনের তরফে নোটিস দিয়ে জানান হয়, কোষাগারের অবস্থা খারাপ। সেজন্য ২০২১ সালের সেপ্টেম্বর মাসে যাঁরা অবসর নিয়েছেন, তাঁরা পেনশন পাবেন না। এছাড়া, যাঁদের বর্ধিত হারে পেনশন পাওয়ার কথা, তাঁরাও বর্ধিত হারে  পেনশন পাবেন না। এরপরই রাজনৈতিক তরজা তুঙ্গে ওঠে।

আরও পড়ুন: West Bengal School Reopen Case: স্কুল খোলা নিয়ে সাবধানী রাজ্য, ৮৫ শতাংশ পড়ুয়ার টিকাকরণ শেষ করতে চায় সরকার

আরও পড়ুন: “নতুন নীতিশাস্ত্র তৈরি করার আপনি কে?”, তৃণমূলের মুখপত্রে তোপ রাজ্যপালকে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.