পঞ্চায়েত ভোটের আগে আদিবাসী আবেগে শান, অখিলের পদত্যাগের দাবিতে পথে বিজেপি

রাষ্ট্রপতি সম্পর্কে কারা প্রতিমন্ত্রী অখিল গিরির কুমন্তব্যকে হাতিয়ার করে রাজ্য জুড়ে প্রতিবার কর্মসূচি নিয়েছে পদ্মশিবির। বিজেপির দাবি, উনি যখন অনুতপ্ত তখন বিধায়ক ও মন্ত্রীত্ব থেকে ইস্তফা দেওয়া উচিৎ। 

Updated By: Nov 12, 2022, 01:40 PM IST
পঞ্চায়েত ভোটের আগে আদিবাসী আবেগে শান, অখিলের পদত্যাগের দাবিতে পথে বিজেপি
নিজস্ব চিত্র।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  অখিল গিরির মন্তব্যকে হাতিয়ার করে মমতা বন্দ্যোপাধ্যায়কে আদিবাসী বিরোধী বলে আগেই কটাক্ষ করেছেম অমিত মালব্য। টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন বিজেপি নেতা। তবে এবার প্রতিবাদে পথে নামলেন বিজেপি সমর্থকেরা। সামনেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে আদিবাসী আবেগে শান দিয়ে অখির গিরির পদত্যাদ দাবি করল বিজেপি। এমনকী পদত্যগের দাবিতে সরব আদিবাসী বিষয়ক মন্ত্রী অর্জুন মুন্ডা। আদিবাসীদের অপমান করা হয়েছে। তাই দেশের কাছে ক্ষমা চাইতে হবে অখিলকে। তোপ অর্জুনের। ইতিমধ্যেই ঘরে-বাইরে চাপে অখিল গিরি। 

আরও পড়ুন, Rajarhat: পার্টির পর মাদক খাইয়ে তরুণীকে গণধর্ষণ! বৈদিক ভিলেজে গুরুতর অভিযোগ

রাষ্ট্রপতি সম্পর্কে কারা প্রতিমন্ত্রী অখিল গিরির কুমন্তব্যকে হাতিয়ার করে রাজ্য জুড়ে প্রতিবার কর্মসূচি নিয়েছে পদ্মশিবির। রাজ্য বিজেপি সদর দফতরের বাইরে বিক্ষোভ শুরু হয়। পোড়ানো কুশপুতুল। অপমান করবেন এবং তারপর ক্ষমা চাইবেন এটা কী করে হয়। বিজেপির দাবি, উনি যখন অনুতপ্ত তখন বিধায়ক ও মন্ত্রীত্ব থেকে ইস্তফা দেওয়া উচিৎ। আদিবাসী বিষয়ক মন্ত্রী অর্জুন মুন্ডা বলেন, মহিলা যখন রাষ্ট্রপতির পদে থাকেন, তাদের দেখে কিছু মানুষের হিংসা হয়। সবার সেটা সহ্য হয় না। হিংসা থেকেই এ মন্তব্য করা হয়। অখিল গিরিকে অবিলম্বে বরখাস্ত করা উচিৎ। বাংলার সরকার আদিবাসীদের শোষণ করে তা এই মন্তব্য থেকে আরও একবার প্রমাণিত হল। 

আদিবাসী বিষয়ক মন্ত্রী অর্জুন মুন্ডা বলেন, মহিলা যখন রাষ্ট্রপতির পদে থাকেন, তাদের দেখে কিছু মানুষের হিংসা হয়। সবার সেটা সহ্য হয় না। হিংসা থেকেই এ মন্তব্য করা হয়। অখিল গিরিকে অবিলম্বে বরখাস্ত করা উচিৎ। বাংলার সরকার আদিবাসীদের শোষণ করে তা এই মন্তব্য থেকে আরও একবার প্রমাণিত হল। অমিত মালব্য সরাসরি তোপ দাগেন মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। টুইট করে লেখেন, মুখ্যমন্ত্রী আদিবাসী বিষয়ক মন্ত্রী অর্জুন মুন্ডা বলেন, মহিলা যখন রাষ্ট্রপতির পদে থাকেন, তাদের দেখে কিছু মানুষের হিংসা হয়। সবার সেটা সহ্য হয় না। হিংসা থেকেই এ মন্তব্য করা হয়। অখিল গিরিকে অবিলম্বে বরখাস্ত করা উচিৎ। বাংলার সরকার আদিবাসীদের শোষণ করে তা এই মন্তব্য থেকে আরও একবার প্রমাণিত হল। 

প্রসঙ্গত, শুভেন্দু অধিকারীকে আক্রমণ করতে গিয়ে রাষ্ট্রপতিকে নিশানা করেন মন্ত্রী অখিল গিরি। রাষ্ট্রপতিকে নিয়ে বেলাগাম হন রাজ্যের কারা প্রতিমন্ত্রী। রাষ্ট্রপতি সম্পর্কে রাজ্যের মন্ত্রীর মন্তব্যকে হাতিয়ার করেই আন্দোলনে গেরুয়া শিবির। মমতা বন্দ্যোপাধ্যায় একদিকে যখন আদিবাসীদের পাশে দাঁড়ানোর বার্তা দেন তখন তারই মন্ত্রিসভার এহেন মন্তব্যে কার্যত অস্বস্তিতে ঘাসশিবির। এমনকী মন্ত্রী ক্ষমাপ্রার্থনা করলেও তৃণমূলের প্রথম সারির নেতারা মুখ খোলেননি। 

আরও পড়ুন, রাষ্ট্রপতির 'চেহারা' নিয়ে মন্তব্য! মমতার মন্ত্রীর বিরুদ্ধে সুর চড়াল বিজেপি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.