CBI-ED গ্রেফতার না করার প্রতিশ্রুতি দিলে দেশে ফিরবেন বিনয়, হাইকোর্টে সিঙ্ঘভি

১২ জুলাইয়ের মধ্যে দেশে ফিরে তদন্তে সহযোগিতা করুন বিনয় (Binay Mishra), জানালেন সিবিআই আইনজীবী (CBI Lawyer)। 

Updated By: Jun 22, 2021, 05:33 PM IST
CBI-ED গ্রেফতার না করার প্রতিশ্রুতি দিলে দেশে ফিরবেন বিনয়, হাইকোর্টে সিঙ্ঘভি

নিজস্ব প্রতিবেদন: শর্তসাপেক্ষে দেশে ফিরতে রাজি গরু ও কয়লাপাচারকাণ্ডে অভিযুক্ত বিনয় মিশ্র (Binay Mishra)। তাঁর শর্ত, আদালতের কাছে সিবিআই ও ইডি-কে প্রতিশ্রুতি দিতে হবে তাঁকে যেন গ্রেফতার করা না হয়। এবং ভিসা সংক্রান্ত সমস্ত সহযোগিতা করা হলে দেশে ফিরে আসবেন তিনি। মঙ্গলবার কলকাতা হাইকোর্টে এ কথাই জানালেন বিনয় মিশ্রর (Binay Mishra) আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি। আগামিকাল মামলার পরবর্তী শুনানি। 

বিনয়ের (Binay Mishra) শর্তের প্রেক্ষিতে সিবিআই-র আইনজীবী ওয়াই জে দস্তুর আদালতে জানান,'ইডি-র অধিকর্তার সঙ্গে এব্যাপারে কথা হয়েছে। বিনয়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে না এই মর্মে আশ্বাস দিতে তারা রাজি।' সোমবার তিনি সওয়াল করেছিলেন,'অভিযুক্তের ভার্চুয়ালি শুনানিতে রাজি নই। ভিডিয়ো কনফারেন্সিংয়ে সঠিক উত্তর পাওয়া যায় না। ১২ জুলাইয়ের মধ্যে দেশে ফিরে তদন্তে সহযোগিতা করুন বিনয়। তাঁর বিরুদ্ধে রেড কর্নার নোটিস থাকবে না। গ্রেফতারও করা হবে না।' প্রসঙ্গত, দেশ ছেড়ে প্রশান্ত মহাসাগরের দ্বীপরাষ্ট্র ভানুয়াতুতে এখন বিনয় (Binay Mishra) থাকছেন বলে খবর।         

গরু পাচারকাণ্ডে ইসিএল ও বিএসএফ অফিসারের বিরুদ্ধে তদন্ত করছে সিবিআই (CBI)। ওই প্রসঙ্গে এ দিন শুনানিতে সিবিআই আইনজীবীকে হাইকোর্টের  বিচারপতি তীর্থঙ্কর ঘোষ প্রশ্ন করেন,''সেন্ট্রাল ভিজিলেন্স কমিশনের অনুমতি ছাড়া কেন্দ্রীয় সরকারি কর্মীকে কি গ্রেফতার করা যায়? কোনও মামলার ক্ষেত্রে আপনারা সেন্ট্রাল ভিজিলেন্স কমিশনের অনুমতি নেবেন, আর কোনও মামলার ক্ষেত্রে নেবেন না, তা কি হয়? নিজেদের ইচ্ছেমতো আপনারা এই সিদ্ধান্ত নিতে পারেন না।' 

আরও পড়ুন- সৎ, দক্ষ বাঙালি অফিসারকে অপমানের চেষ্টা, PM-র নির্দেশেই হচ্ছে, আলাপনের পাশে TMC

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.