ধর্মঘটকে সর্বাত্মক সমর্থন বামফ্রন্টের

শ্রমিক শ্রেণীর অধিকার রক্ষার জন্যই ২৮ ফেব্রুয়ারির ধর্মঘটকে সর্বাত্মক সমর্থন করা হবে, শুক্রবার বামফ্রন্টের বৈঠকের পর একথা বলেন ফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু। ২৮ ফেব্রুয়ারি দেশ জুড়ে ধর্মঘটের ডাক দিয়েছে ডান-বাম ১১টি শ্রমিক সংগঠন। এদিন সেই ধর্মঘটকে সফল করার আবেদন জানান বিমানবাবু।

Updated By: Feb 24, 2012, 03:23 PM IST

শ্রমিক শ্রেণীর অধিকার রক্ষার জন্যই ২৮ ফেব্রুয়ারির ধর্মঘটকে সর্বাত্মক সমর্থন করা হবে, শুক্রবার বামফ্রন্টের বৈঠকের পর একথা বলেন ফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু। ২৮ ফেব্রুয়ারি দেশ জুড়ে ধর্মঘটের ডাক দিয়েছে ডান-বাম ১১টি শ্রমিক সংগঠন। এদিন সেই ধর্মঘটকে সফল করার আবেদন জানান বিমানবাবু। তবে পরীক্ষা চলায় এই ধর্মঘটের জন্য যাতে ছাত্রছাত্রীদের কোনও অসুবিধা না-হয় তার দিকে লক্ষ্য রাখা হবে বলে আশ্বস্ত করেছেন তিনি।
বিভিন্ন ইস্যুতে রাজ্য সরকারের সমালোচনা করে বিমানবাবু জানান, রাজ্যে এখনও পর্যন্ত ৩৫ জন কৃষক আত্মহত্যা করলেও সরকার বা মুখ্যমন্ত্রী তা মানতে নারাজ। তিনি বলেন, "গণতন্ত্রের পরিবর্তে দলতন্ত্র চলছে রাজ্যে। রায়গঞ্জ-মাজদিয়া তারই প্রমাণ।" বর্ধমানে সিপিআইএম নেতা খুনে নিরপেক্ষ তদন্ত দাবি করলেও, এই পরিস্থিতিতে তা সম্ভব নয় বলেও আশঙ্কা প্রকাশ করেছেন ফ্রন্ট চেয়ারম্যান। তিনি বলেন, "প্রশাসনকে ব্যবহার করে গণতন্ত্র ধ্বংস করার চক্রান্ত চলছে সারা রাজ্যে।" বিমানবাবু জানিয়েছেন, সবকটি কৃষক মৃত্যুর ঘটনা তদন্ত করে রিপোর্ট প্রকাশ করার জন্য সরকারের কাছে দাবি জানানো হবে বলে ফ্রন্টের বৈঠকে স্থির হয়েছে।

.