Bikash Ranjan Bhattacharya, Kunal Ghosh: কুণালের 'মুখোশ' কটাক্ষ, পাল্টা বিকাশের সাদা কাগজে চ্যালেঞ্জ...

Bikash Ranjan Bhattacharya, Kunal Ghosh: সবাই জানেন একট জট হয়েছে। সেটা যদি অভিষেক বন্দ্যোপাধ্যায় খোলার চেষ্টা করতে থাকেন তাতে কি কংগ্রেস-সিপিএম-বিজেপি দুঃখ হচ্ছে? জট খোলার চেষ্টা বড় কথা নাকি আপনাদের রাজনীতিটা বড় কথা!

Updated By: Jul 30, 2022, 04:58 PM IST
Bikash Ranjan Bhattacharya, Kunal Ghosh: কুণালের 'মুখোশ' কটাক্ষ, পাল্টা বিকাশের সাদা কাগজে চ্যালেঞ্জ...
ফাইল ফোটো

মৌমিতা চক্রবর্তী: 'যারা দুর্নীতির মধ্যে রাজনীতি করেন, তারা দুর্নীতিমুক্ত নিয়োগ করবেন কী করে? এটা আরেকটা দুর্নীতির পদক্ষেপ। ওরা ভয় পাচ্ছে। তাই এতে রাজনীতির রং দিচ্ছে। অভিষেক এতদিন পর চেষ্টা করছেন? কেন? পার্থ ধরা পড়ার পরে? আমার সাদা কাগজে চ্যালেঞ্জ, ওরা সরে যাক, মেধাভিত্তিক নিয়োগ করতে বেশিক্ষণ সময় লাগবে না। আরও মেধাভিত্তিক কেলেঙ্কারি হয়েছে। ওরা চাইছে এই ঘোটালাতে চাকরিপ্রার্থীরা ঘুরতে থাকুক। সেটা হতে দেব না। কুণাল নিজে স্ক্যামে অভিযুক্ত। ওর মুখে এতো কথা মানায় না। সাংবাদিক হিসাবে ভালোবাসতাম। আবার দ্বিতীয় পর্যায়ে দুর্নীতির সাথে যুক্ত হচ্ছে।'

প্রসঙ্গত, কুণাল ঘোষ এদিন তোপ দাগেন যে, অভিষেক বন্দ্যোপাধ্যায় চেষ্টা করছেন। কিন্তু বিরোধীরা চায় না এসএসসির জট খুলুক। তাই তাদের মুখোশ খুলে যাচ্ছে। তিনি বলেন,  নবম ও দ্বাদশ শ্রেণির জন্য চাকরিপ্রার্থীদর সঙ্গে আলোচনা করেছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। এরপর শিক্ষামন্ত্রীর সঙ্গেও তাদের বৈঠক হবে। কিন্তু বিরোধীরা চাইছে না এই চাকরি জট খুলুক। বিরোধীদের পাল্টা বক্তব্য, কেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায় এনিয়ে বৈঠকে বসলেন? তিনি কে? যার পরিপ্রেক্ষিতে কুণাল ঘোষ আবার পাল্টা প্রশ্ন ছুঁড়েছেন, দুঃখ হচ্ছে নাকি? সবাই জানেন একট জট হয়েছে। সেটা যদি অভিষেক বন্দ্যোপাধ্যায় খোলার চেষ্টা করতে থাকেন তাতে কি কংগ্রেস-সিপিএম-বিজেপি দুঃখ হচ্ছে? জট খোলার চেষ্টা বড় কথা নাকি আপনাদের রাজনীতিটা বড় কথা!

শুক্রবার এসএসসি আন্দোলনকারীদের সঙ্গে আলোচনা করে সমস্যা সমাধানের আশ্বাস দেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। উল্লেখ্য, শুক্রবার অভিষেকের সাথে বৈঠকে বসেন এসএসসি প্রতিনিধি দলের নেতারা। বৈঠক শেষে এসএসসি আন্দোলনকারীরা জানান, 'অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এই আলোচনা সম্পূর্ণরূপে ইতিবাচক। নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত মেধাতালিকা অন্তর্ভুক্ত প্রত্যেক পদপ্রার্থীর নিয়োগ সুনিশ্চিত করার আশ্বাস দিয়েছেন তিনি। আইনি ও প্রশাসনিক জটিলতা কাটিয়ে নিয়োগের চেষ্টা করবেন। এ বিষয়ে আমাদের সম্পূর্ণরূপে আশস্ত করেছেন।'

কিন্তু এরপরই শনিবার ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসের সামনে জড়ো হন টেট উত্তীর্ণ  ও নট ইনক্লুডেড চাকরিপ্রার্থীরা। তাঁদের সেখান থেকে টেনে হিঁচড়ে তুলে দেয় পুলিস। শনিবার একটু বেলা হতেই ডিসি সাউথ ধরনাস্থলে আসেন। চাকরিপ্রার্থীদের অনুরোধ করা হয়, তারা যেন উঠে যান। বলে দেওয়া হয় ওই জায়গায় বসে থাকা যাবে না। এলাকায় অনেক অফিস রয়েছে। তাদের সমস্যা হচ্ছে। কিন্তু চাকরিপ্রার্থীরা জানিয়ে দেন, তারা ওই জায়গা থেকে একটুও নড়বেন না। অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে কথা বলেই যাবেন।

আরও পড়ুন, 

SSC: প্রাথমিকে নিয়োগ হচ্ছে না কেন? শিক্ষা অধিকর্তার কাছে হলফনামা তলব হাইকোর্টের

Abhishek Banerjee, TET: 'অভিষেকবাবু একটু শুনুন', এবার ক্যামাক স্ট্রিটে টেট পরীক্ষার্থীদের জমায়েত

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.