BIG BREAKING: রাজ্যের মন্ত্রী এবং বিধায়কদের বেতন বাড়ল একলাফে ৪০ হাজার!

তবে মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং বিধায়কদের বেতন বাড়ালেও তিনি নিজে কোনও বেতন নেবেন না বলে এদিন বিধানসভায় দাঁড়িয়ে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। 

Updated By: Sep 7, 2023, 02:51 PM IST
BIG BREAKING: রাজ্যের মন্ত্রী এবং বিধায়কদের বেতন বাড়ল একলাফে ৪০ হাজার!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বেতন বাড়ল মন্ত্রী, প্রতি মন্ত্রী থেকে বিধায়কদের। এদিন বিধানসভায় মন্ত্রী ও বিধায়কদের বেতন বৃদ্ধির কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। রাজ্যের মন্ত্রী এবং বিধায়কদের বেতন বাড়ল একলাফে ৪০ হাজার!

রাজ্যের পূর্ণ মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা এতদিন বেতন পেতেন মাসে গড় ১০ হাজার টাকা। পূর্ণ মন্ত্রীরা মাসিক বেতন পেতেন ১১ হাজার টাকা । আর প্রতি মন্ত্রীদের ক্ষেত্রে সেটা সামান্য কম। প্রতি মন্ত্রীরা মাসিক বেতন পেতেন ১০, ৯০০ টাকা। দুক্ষেত্রেই ৪০ হাজার টাকা করে বেতন বাড়ানোর সুপারিশ করলেন মুখ্যমন্ত্রী। যারফলে প্রতিমন্ত্রীদের মাসিক বেতন বেড়ে দাঁড়াল ৫০ হাজার ৯০০ টাকা। আর পূর্ণমন্ত্রীদের ক্ষেত্রে এই মাসিক বেতন এখন থেকে বেড়ে দাঁড়াল ৫১ হাজার টাকা। এই বেতন কাঠামোর সঙ্গে সাযুয্য রেখেই বিধায়কদের বেতনও বাড়িয়ে ৫০ হাজার টাকা করার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

তবে মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং বিধায়কদের বেতন বাড়ালেও তিনি নিজে কোনও বেতন নেবেন না বলে এদিন বিধানসভায় দাঁড়িয়ে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। তাই তাঁর কোনও নতুন বেতনের ঘোষণাও তিনি এদিন করেননি। মুখ্যমন্ত্রীর বেতন 'শূন্য'! যদিও স্পিকার বিমান বন্দ্যোপাধ্য়ায় মুখ্যমন্ত্রীকে অনুরোধ করেন যে, 'আপনি যে বেতন নেন না, সেটা আপনার মহানুভবতা। তবে আপনার পে অ্যালাউন্সটা অফিশিয়ালি রেকর্ড থাক।'

বেতন বৃদ্ধির হিসাব:

পূর্ণ মন্ত্রীদের মোট বেতন ভাতা সহ 

ছিল- ১,১০,০০০ টাকা 
হল- ১,৫০,০০০ টাকা  

প্রতিমন্ত্রীদের মোট বেতন ভাতা সহ 

ছিল- ১,০৯,৯০০ টাকা 
হল- ১,৪৯,৯০০ টাকা 

বিধায়কদের মোট বেতন ভাতা সহ 

ছিল- ৮১, ০০০ টাকা 
হল- ১,২১,০০০ টাকা 

আরও পড়ুন, West Bengal Assembly: 'আমি হরিদাস পাল নই', তৃণমূলের কটাক্ষে ক্ষুব্ধ শুভেন্দু!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.