Bidhannagar: মৃত ব্যক্তিকে জীবিত দেখিয়ে জমির 'হাতবদল', গ্রেফতার প্রোমোটার

 মৃত ব্যক্তিকে জীবিত দেখিয়ে জমি হাতিয়ে নেওয়ার চাঞ্চল্যকর অভিযোগ উঠল বিধাননগরের এক প্রোমোটারের বিরুদ্ধে। ইতিমধ্যেই সেই প্রমোটারকে গ্রেফতার করেছে বিধাননগর উত্তর থানা। ধৃত এই প্রোমোটারের নাম সিদ্ধার্থ নাগ। শনিবার রাতে গ্রেফতার করা হয়েছে। আজ তাঁকে আদালতে পেশ করা হবে। প্রথমে জাল নথি তৈরি করে অন্যের জমি হাতানো এবং তারপর সেই জমিই আবার বিক্রি। এমনই বিস্ফোরক অভিযোগ রয়েছে সিদ্ধার্থ নাগের বিরুদ্ধে।  

Updated By: Nov 6, 2022, 02:27 PM IST
Bidhannagar: মৃত ব্যক্তিকে জীবিত দেখিয়ে জমির 'হাতবদল', গ্রেফতার প্রোমোটার
প্রতীকী ছবি

পিয়ালি মিত্র: মৃত ব্যক্তিকে জীবিত দেখিয়ে জমি হাতিয়ে নেওয়ার চাঞ্চল্যকর অভিযোগ উঠল বিধাননগরের এক প্রোমোটারের বিরুদ্ধে। ইতিমধ্যেই সেই প্রমোটারকে গ্রেফতার করেছে বিধাননগর উত্তর থানা। ধৃত এই প্রোমোটারের নাম সিদ্ধার্থ নাগ। শনিবার রাতে গ্রেফতার করা হয়েছে। আজ তাঁকে আদালতে পেশ করা হবে। প্রথমে জাল নথি তৈরি করে অন্যের জমি হাতানো এবং তারপর সেই জমিই আবার বিক্রি। এমনই বিস্ফোরক অভিযোগ রয়েছে সিদ্ধার্থ নাগের বিরুদ্ধে।  

আরও পড়ুন, 'কলকাতায় ডেঙ্গিতে মারছেন, বীরভূমে উস্কানি দিয়ে', ফিরহাদকে 'শান্ত' হতে বললেন জীতেন্দ্র!

সূত্রের খবর, ১৯৯৭ সালে ৩ জুলাই মারা যান বিডন স্ট্রিটের বাসিন্দা পৃথ্বীশচন্দ্র বসু। সল্টলেকের সেক্টর ওয়ানে বি-এ ৬৯ তাঁর একটি বাড়ি ছিল। সম্প্রতি তাঁর ভাগ্নে প্রিয়জিত মিত্র লক্ষ্য করেন তাঁর মৃত মামার জমিতে থাকা পুরোনো বাড়ি উধাও। নতুন বিল্ডিং তৈরি হচ্ছে সেখানে। কী ভাবে তা হলে জানতে খোঁজ খবর শুরু করেন পেশায় চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট প্রিয়জিৎ। রেজিস্ট্রি অফিসে গিয়ে জানতে পারেন, তাঁর যে মামা মারা গিয়েছেন, তিনি নাকি ২০২১ সালে সেই জমি বিক্রি করেছেন সিদ্ধার্থ নাগ নামে এক ব্যক্তিকে। 

কোনও ষড়যন্ত্রের আঁচ পেয়ে গত ২২ অক্টোবর থানায় অভিযোগ দায়ের করেন প্রিয়জিৎ।এরপর তদন্ত করে পুলিস জানতে পারেন, অন্য এক ব্যক্তিকে মৃত পৃথ্বীশচন্দ্র বসু সাজিয়ে তাঁর থেকে জমি কিনে নেন সিদ্ধার্থ। দলিলে দেখা যায় পৃথ্বীশ চন্দ্রের জায়গায় রয়েছে অন্য এক ব্যক্তির ছবি ও সই। সেই জমি আবার মোটা অঙ্কের টাকার বিনিময়ে অন্য এক প্রমোটারকে জমি বিক্রি করে দেন সিদ্বার্থ। 

এরপর শনিবার রাতে সিদ্ধার্থ নাগকে গ্রেফতার করে বিধাননগর উত্তর থানার পুলিস। অভিযুক্ত ব্যক্তি একটি নামী রিয়েল এস্টেট সংস্থার কর্ণধারের ভাই বলে সূত্রের খবর। 

আরও পড়ুন, Kolkata: নেতাজি নগরে চিকিৎসকের স্ত্রীকে 'হেনস্তা', গ্রেফতার অভিযুক্ত

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.