ভাঙড় কাণ্ডে সমালোচনার ঝড়

ভাঙড়ে অধ্যাপিকা নিগ্রহের ঘটনার নিন্দায় সরব হলেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। আরাবুল ইসলামের নাম না করে, তাঁর ভূমিকার নিন্দা করেন তিনি। এমনকী অধ্যাপিকা কেন পুলিসে অভিযোগ জানাননি এই প্রশ্নের উত্তরে বিরোধী দলনেতা বলেন, রাজ্যের পরিস্থিতি এমনই যে বহু ঘটনার ক্ষেত্রেই অভিযোগ জানানো সম্ভব হচ্ছে না। ভাঙড় কলেজে অধ্যাপিকা নিগ্রহের ঘটনাকে কেন্দ্র করে ফের চাপানউতোর শুরু হয়েছে।

Updated By: Apr 27, 2012, 10:25 PM IST

ভাঙড়ে অধ্যাপিকা নিগ্রহের ঘটনার নিন্দায় সরব হলেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। আরাবুল ইসলামের নাম না করে, তাঁর ভূমিকার নিন্দা করেন তিনি। এমনকী অধ্যাপিকা কেন পুলিসে অভিযোগ জানাননি এই প্রশ্নের উত্তরে বিরোধী দলনেতা বলেন, রাজ্যের পরিস্থিতি এমনই যে বহু ঘটনার ক্ষেত্রেই অভিযোগ জানানো সম্ভব হচ্ছে না। ভাঙড় কলেজে অধ্যাপিকা নিগ্রহের ঘটনাকে কেন্দ্র করে  ফের চাপানউতোর শুরু হয়েছে। শিক্ষকমহল থেকে রাজ্যের বিরোধী দল এই ঘটনার নিন্দায় সরব হলেও শাসকদল অভিযুক্তের পাশেই দাঁড়িয়েছে। শুক্রবার ওই ঘটনার প্রেক্ষিতে  নাম না-করে গর্ভনিং বডির সভাপতি আরাবুল ইসলামের সমালোচনা করেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র।
তবে বিশিষ্টজন বা বিরোধী দলের সমালোচনার মুখে পড়েও অভিযুক্তের পাশেই দাঁড়িয়েছে শাসক দল। তৃণমূলের মহাসচিব তথা শিল্পমন্ত্রী একে রাজনৈতিক ঘটনা বলে আখ্যা দিয়েছেন।
অধ্যাপিকা হেনস্থার প্রতিবাদে শুক্রবার পথে নামে এস এফ আই। সরকার দোষীদের সমর্থন না-করে সাবধান হোক বলে মন্তব্য করেছেন এস এফ আই-এর রাজ্য সম্পাদক।
 

.