কাজের চাপ সামলেও PhD মুখ্যসচিব Harikrishna Dwibedi-র

প্রায় ৯ বছর রাজ্যের অর্থ দফতরের প্রধান সচিব পদে ছিলেন তিনি

Updated By: Jul 28, 2021, 10:42 PM IST
কাজের চাপ সামলেও PhD মুখ্যসচিব Harikrishna Dwibedi-র

নিজস্ব প্রতিবেদন: বিভিন্ন পদে গুরুদায়িত্ব সামলেও অন্য কোনও বড় কাজ করা যায়। প্রমাণ করলেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

টানা চার বছরের চেষ্টায় কলকাতা বিশ্ববিদ্যালয়(Calcutta University) থেকে উন্নয়নমূলক অর্থনীতিতে পিএইচডি ডিগ্রি অর্জন করলেন ৫৮ বছরের হরিকৃষ্ণ। গত ২৩ জুলাই তাঁর হাতে ওই ডিগ্রি তুলে দিয়েছে বিশ্ববিদ্যালয়।

আরও পড়ুন-আচমকা বিমানের মতো বিকট শব্দ, এক মিনিটের টর্নেডোয় লন্ডভন্ড Hingalganj-র গ্রাম

লন্ডন স্কুল অব ইকোনমিক্স থেকে মাস্টার্স হরিকৃষ্ণ দ্বিবেদীর(Harikrishna Dwibedi) গবেষণাপত্রের শিরোনাম ছিল 'মেজারমেন্ট অব ফিসক্যাল অ্যান্ড ডেট সাসটেইনেবিলিটি অব ইন্ডিয়ান স্টেটস-অ্যান অল্টারনেটিভ অ্যাপ্রোচ।' হরিকৃষ্ণ ওই গবেষণার কাজটি করেছেন অধ্যাপক অচিন চক্রবর্তীর তত্ত্বাবধানে।

আরও পড়ুন-রাজ্যে বাড়ল দৈনিক Covid সংক্রমণ ও মৃত্যু,আক্রান্ত ফের ১০০ পার উত্তর ২৪ পরগনায় 

গত ৩১ মে মুখ্য সচিব হিসাবে দায়িত্ব নেওয়ার আগে দীর্ঘ প্রায় ৯ বছর রাজ্যের অর্থ দফতরের প্রধান সচিব পদে ছিলেন তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মস্তিস্ক প্রসূত বিভিন্ন প্রকল্পের জন্য অর্থের সংস্থান করার কাজ সুচারুভাবে পালন করেছেন অর্থনীতিতে দড় এই আমলা। তাঁর অনেকদিনের স্বপ্ন ছিল প্রিয় বিষয় অর্থনীতিতে পিএইচডি করার। অবশেষে কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট অর্জন করলেন তিনি।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.