বেহালার জন্য বাড়তি বাস, অটোর ওপর নজরদারির নির্দেশ মন্ত্রীর

মিলছে না বাস, কোনওক্রমে বেহালায় ঢুকতে পারলেও একাধিক রুটে মর্জিমতো ভাড়া হাঁকাচ্ছেন অটো চালকরা। সাধারণ মানুষের যন্ত্রণার সুরাহা করতে তাই পথে নামলেন পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী। বৈঠকে হাজির ছিলেন স্থানীয় পুলিস ও প্রশাসনের একাধিক শীর্ষ কর্তা। সেই বৈঠকে ৮ জনের একটি কমিটি গঠন করে দিয়েছেন মন্ত্রী। 

Updated By: Sep 19, 2018, 09:04 PM IST
বেহালার জন্য বাড়তি বাস, অটোর ওপর নজরদারির নির্দেশ মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: বেহালায় অটো দৌরাত্ম্য রুখতে কড়া পদক্ষেপ করলেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। গড়ে দিলেন ৮ সদস্যের কমিটি। এছাড়া মাঝেরহাট সেতু ভেঙে পড়ায় যে সমস্ত রুটে বাস চলাচল বন্ধ রয়েছে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপের ইঙ্গিত দিয়েছেন মন্ত্রী। এছাড়া বেহালার বিভিন্ন রুটে পশ্চিমবঙ্গ পরিবণ নিগম ৮০টি অতিরিক্ত বাস চালাবে বলে জানিয়েছেন তিনি। 

মাঝেরহাট সেতু ভেঙে পড়ার পর থেকেই বেহাল দশা বেহালার বাসিন্দাদের। মিলছে না বাস, কোনওক্রমে বেহালায় ঢুকতে পারলেও একাধিক রুটে মর্জিমতো ভাড়া হাঁকাচ্ছেন অটো চালকরা। সাধারণ মানুষের যন্ত্রণার সুরাহা করতে তাই পথে নামলেন পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী। বৈঠকে হাজির ছিলেন স্থানীয় পুলিস ও প্রশাসনের একাধিক শীর্ষ কর্তা। সেই বৈঠকে ৮ জনের একটি কমিটি গঠন করে দিয়েছেন মন্ত্রী। 

কমিটিতে থাকবেন অটো ইউনিয়নের নেতারা, থাকবেন স্থানীয় কাউন্সিলর ও ট্রাফিক পুলিসের ওসি। রাত ৮টার পর বেহালার বিভিন্ন অটো স্ট্যান্ডে যাত্রীদের সঙ্গে কথা বলবেন তাঁরা। কোনও অটোচালক বেশি ভাড়া চাইলে ব্যবস্থা গ্রহণ করবেন এই কমিটির সদস্যরা। 

মাঝেরহাটের বিকল্প অস্থায়ী সেতু তৈরির বরাত পেল গার্ডেনরিচ শিপ বিল্ডার্স

বেহালাবাসীর অভিযোগ, মাঝেরহাট সেতু ভেঙে পড়ার পর বেহালার একাধিক রুটে বাস কমে গিয়েছে। ঘুরপথে চালিয়ে লোকসানের আশঙ্কায় প্রচুর বাস বসিয়ে দিয়েছেন মালিকরা। এদিন পরিবহণমন্ত্রী স্পষ্ট জানান, শনিবারের মধ্যে বসে যাওয়া বাস পথে না-নামালে ব্যবস্থা গ্রহণ করা হবে মালিকদের বিরুদ্ধে।

একই সঙ্গে শুভেন্দু অধিকারী জানিয়েছেন, বেহালার ৬টি রুটে চলবে ৮০টি অতিরিক্ত বাস। এর মধ্যে M15, 3A, 4C, C8 রুটে চলবে ১০টি করে অতিরিক্ত বাস। M16 রুটে চলবে ২০টি অতিরিক্ত বাস। M17 রুটে চলবে ৭টি অতিরিক্ত বাস।  

মাঝেরহাট সেতু ভেঙে পড়ার পর থেকে পথেই বেশিরভাগ সময় কাটছে বেহালার বাসিন্দাদের। বাস বাড়লেও যাতায়াতের সময় কমবে কি এদিনের সিদ্ধান্তের পর প্রশ্ন তুলছেন অনেকে। 

.