আপাতত বিজেপিতে নয়, শোভন চট্টোপাধ্যায়ের বাড়িতে বসে জানালেন বৈশাখী

বুধবার তৃণমূল নেতা শোভন চট্টোপাধ্যায়ের বাড়িতে এক সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়। তবে তাঁর কাছে বিজেপিতে যোগদানের প্রস্তাব রয়েছে বলে মেনে নেন বৈশাখীদেবী। 

Updated By: Mar 13, 2019, 04:11 PM IST
আপাতত বিজেপিতে নয়, শোভন চট্টোপাধ্যায়ের বাড়িতে বসে জানালেন বৈশাখী

নিজস্ব প্রতিবেদন: আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপির টিকিটে ভোটে দাঁড়ানোর কোনও প্রশ্ন নেই। বুধবার তৃণমূল নেতা শোভন চট্টোপাধ্যায়ের বাড়িতে এক সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়। তবে তাঁর কাছে বিজেপিতে যোগদানের প্রস্তাব রয়েছে বলে মেনে নেন বৈশাখীদেবী। শোভন চট্টোপাধ্যায়ের সঙ্গে বিজেপির কোনও কথা হয়েছে কি না তা নিয়ে অবশ্য মুখ খোলেননি তিনি। 

 

এদিন বৈশাখী বলেন, আমি কোনও রাজনৈতিক দলে যোগ দিচ্ছি না। সরাসরি বিজেপির নাম উল্লেখ করে তিনি বলেন, আসন্ন লোকসভা নির্বাচনে তাদের টিকিটে ভোটে লড়াই করার কোনও ইচ্ছা বা পরিকল্পনা আমার নেই। বৈশাখীদেবী বলেন, যে দলের জন্য বিন্দুমাত্র অবদান নেই আমার তার হয়ে নির্বাচনে দাঁড়ানো আমার নীতিবিরুদ্ধ। ডায়মন্ড হারবার বা অন্য কোনও কেন্দ্র থেকে আসন্ন লোকসভা নির্বাচনে আমি ভোটে দাঁড়াবো না। আমি কারও কাছে ভয়ের কারণ হতে চাই না। কারও টিকিট ছিনিয়ে নেওয়ার ইচ্ছাও আমার নেই। 

রাজনৈতিক দলে যোগ না দিয়েও রাজনীতিতে তিনি সক্রিয় থাকবেন বলে জানিয়েছেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, রাজনৈতিক দলে যোগ না-দিয়েও জনমত গড়ে তোলা যায়। সেজন্য ব্লগ লেখা বা সেমিনারের আয়োজন করা যেতে পারে। তবে ভবিষ্যতে তিনি রাজনীতিতে যোগদান করতে পারেন বলে জানিয়েছেন তিনি। 

তৃণমূল তো আঞ্চলিক দল, খোঁচা দিলীপের

বিজেপির তরফে যে তাঁকে ভোটে লড়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। এমনকী অরবিন্দ মেননের মতো বিজেপি নেতাদের সঙ্গে তাঁর বৈঠক হয়েছে বলেও জানিয়েছেন বৈশাখী। তিনি বলেন, এক বিজেপি নেতা ফোনে ভোটে লড়াই করার প্রস্তাব দেন। ভাল করে ভেবে দেখে সিদ্ধান্ত জানাতে অনুরোধ করেন তিনি। আমি জানাই, ভেবে দেখব। 

তবে শোভন চট্টোপাধ্যায়ের বিজেপিতে যোগদান সম্পর্কে মুখ খোলেননি তিনি। বলেন, শোভন চট্টোপাধ্যায় রাজ্যের সব থেকে পুরনো জনপ্রতিনিধি। তাঁকে পরামর্শ দেওয়ার মতো যোগ্যতা আমার নেই। বরং আমার সিদ্ধান্তে ওনার প্রতিফলন থাকতে পারে। 

 

.