গ্যাসের দামবৃদ্ধি, ধর্মঘটে অটোচালকরা

অটোচালকদের প্রতীকী ধর্মঘটে সপ্তাহের প্রথম দিনেই চূড়ান্ত দুর্ভোগের মুখে পড়লেন নিত্যযাত্রীরা। এক ধাক্কায় এলপিজির দাম অনেকটা বেড়ে যাওয়ায় ক্ষুব্ধ অটোচালকেরা। তারই প্রতিবাদে সোমবার কলকাতার ৯টি রুটে প্রতীকী ধর্মঘট। একই দাবিতে ধর্মঘটে সামিল হয়েছে শহরের প্রায় ৩০ হাজার ট্যাক্সি। এছাড়া নতুন মিটারের জন্য আবেদন জানাতে না-পারায় রাস্তায় নামেনি বেশ কয়েক হাজার ট্যাক্সি।

Updated By: Apr 2, 2012, 03:58 PM IST

অটোচালকদের প্রতীকী ধর্মঘটে সপ্তাহের প্রথম দিনেই চূড়ান্ত দুর্ভোগের মুখে পড়লেন নিত্যযাত্রীরা। এক ধাক্কায় এলপিজির দাম অনেকটা বেড়ে যাওয়ায় ক্ষুব্ধ অটোচালকেরা। তারই প্রতিবাদে সোমবার কলকাতার ৯টি রুটে প্রতীকী ধর্মঘট। এছাড়া নতুন মিটারের জন্য আবেদন জানাতে না-পারায় রাস্তায় নামেনি বেশ কয়েক হাজার ট্যাক্সি।
এলপিজির দাম বেড়েছে এক ধাক্কায় অনেকটাই। একই সঙ্গে জরিমানার অঙ্কও বেশ কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে কলকাতা ট্রাফিক পুলিস। অটোচালকদের অভিযোগ, এই দুয়ের মধ্যে পড়ে ঢাকের দায়ে মনসা বিক্রির দশা তাঁদের।
এলপিজির দামে ছাড় ও জরিমানা নীতি পুনর্বিবেচনার দাবিতে সোমবার একদিনের প্রতীকী ধর্মঘটের ডাক দিয়েছিলেন অটোচালকরা। পার্কসার্কাস, বড়বাজার, শিয়ালদহ, উল্টোডাঙা, লেকটাউন, বেলগাছিয়া, গিরীশপার্ক, গড়িয়া এবং গোলপার্ক রুটে অটো চলেনি বললেই চলে। অফিসমুখো নিত্যযাত্রীরা অটো-ট্যাক্সি না-পেয়ে নাকাল হন।

.