একুশের প্রস্তুতি! মুখ্যসচিব-জেলা পুলিস কর্তাদের সঙ্গে বৈঠক, রাজ্যে উপ মুখ্য নির্বাচন কমিশনার

রাজ্যের করোনা পরিস্থিতি নিয়েও স্বাস্থ্য সচিবের সঙ্গে তাঁর বৈঠক হতে পারে বলে জানা যাচ্ছে

Updated By: Dec 16, 2020, 10:21 PM IST
একুশের প্রস্তুতি! মুখ্যসচিব-জেলা পুলিস কর্তাদের সঙ্গে বৈঠক, রাজ্যে উপ মুখ্য নির্বাচন কমিশনার
ছবি-নিজস্ব

নিজস্ব প্রতিবেদন: একুশের ভোটের প্রস্তুতি। তত্পরতা শুরু করে দিল কেন্দ্রীয় নির্বাচন কমিশন।

আগামী বছর বিধানসভা ভোটের প্রস্তুতি পর্যালোচনা করতে রাজ্যে এলেন কেন্দ্রীয় উপ মুখ্য নির্বাচন কমিশনার সুদীপ জৈন। বৃহস্পতিবার বিকেলে তাঁর সঙ্গে বৈঠক হওয়ার কথা রয়েছে মুখ্য সচিবের। এছাড়াও এদিন সকালের দিকে বৈঠক হবে দক্ষিণবঙ্গের জেলা শাসক ও পুলিস সুপারদের সঙ্গে। এমনটাই সূত্রের খবর।

আরও পড়ুন-ইস্তফায় আইনি জটিলতা Suvendu-র! ইস্তফাপত্র পেলে নিয়ম অনুযায়ী ব্যবস্থা: বিমান বন্দ্যোপাধ্যায়

রাজ্য নির্বাচন কমিশন সূত্রে খবর, বিভিন্ন জেলার পুলিশ রিপোর্ট ও নির্বাচনী আধিকারিকদের রিপোর্ট পর্যালোচনা করবেন তিনি। আগামিকাল প্রেসিডেন্সি রেঞ্জ, বর্ধমান ও মেদিনীপুরের জেলাশাসক ও পুলিশ কর্তাদের সঙ্গে বৈঠক হতে পারে সুদীপ জৈনের। পাশাপাশি রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক, অতিরিক্ত নির্বাচনী আধিকারিক, উপ মুখ্য নির্বাচন আধিকারিকদের সঙ্গে বৈঠকের কথা রয়েছে। এছাড়াও  এই সফরের মাঝে রাজ্যের এডিজি আইন-শৃঙ্খলা, ডিজির সঙ্গেও বৈঠক হতে পারে বলে রাজ্য মুখ্য নির্বাচন আধিকারিকের দপ্তর সূত্রের খবর।

এদিকে, রাজ্য নির্বাচন কমিশনের একটি সূত্রের দাবি, গত নির্বাচনে যেসব বুথে অশান্তি হয়েছিল সেগুলি সম্পর্কেও খোঁজ খবর নেবেন উপ মুখ্য নির্বাচন কমিশনার। রাজ্যে ভোটার তালিকা সংশোধনের  কাজ চলছে। রাজ্যে বিরোধী রাজনৈতিক দলগুলির অভিযোগ, বর্তমান ভোটার তালিকায় বহু ভুলত্রুটি রয়েছে। সেসব নিয়ে নিয়েও কথা হতে পারে। পাশাপাশি বিহার বিধানসভা নির্বাচনের মতো করোনা সাবধানতা হিসেবে বুথের সংখ্যা বাড়ানো যায় কিনা সে ব্যাপারেরও আলোচনা হতে পারে।

আরও পড়ুন-'TMC উঠে যাবে, ও দল আর থাকবে না': Adhir

রাজ্যের করোনা পরিস্থিতি নিয়েও স্বাস্থ্য সচিবের সঙ্গে তাঁর বৈঠক হতে পারে বলে জানা যাচ্ছে। শুক্রবার মালদা, মুর্শিদাবাদ ও দুই দিনাজপুরের জেলাশাসক, শিলিগুড়ি, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিম্পঙের প্রশাসনিক কর্তা এবং পুলিশ প্রশাসনের কর্তাদের সঙ্গেও বৈঠক করবেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। বৈঠক হবে উত্তরবঙ্গে। এমনটাই খবর রাজ্য নির্বাচন কমিশন সূত্রে।

.