শিলিগুড়ির উন্নয়নে রাজ্যের সহযোগিতা চেয়ে শুরুতেই ধাক্কা খেলেন অশোক ভট্টাচার্য

শিলিগুড়ির উন্নয়নে রাজ্যের সহযোগিতা চেয়ে শুরুতেই ধাক্কা খেলেন মেয়র অশোক ভট্টাচার্য। বিধানসভায় ব্যস্ত থাকার অজুহাতে তাঁকে এড়িয়ে গেলেন রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম এবং সুব্রত মুখোপাধ্যায়। শেষমেশ পুরসচিব বিপি গোপালিকার সঙ্গে দেখা করেই ফিরতে হল অশোকবাবুকে। পানীয় জল, বস্তি সমস্যা, ট্রেড লাইসেন্স, কর্মী নিয়োগ সহ একাধিক বিষয়ে পুরসচিবের সঙ্গে কথা বলেন তিনি।  

Updated By: May 27, 2015, 09:52 PM IST

ওয়েব ডেস্ক: শিলিগুড়ির উন্নয়নে রাজ্যের সহযোগিতা চেয়ে শুরুতেই ধাক্কা খেলেন মেয়র অশোক ভট্টাচার্য। বিধানসভায় ব্যস্ত থাকার অজুহাতে তাঁকে এড়িয়ে গেলেন রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম এবং সুব্রত মুখোপাধ্যায়। শেষমেশ পুরসচিব বিপি গোপালিকার সঙ্গে দেখা করেই ফিরতে হল অশোকবাবুকে। পানীয় জল, বস্তি সমস্যা, ট্রেড লাইসেন্স, কর্মী নিয়োগ সহ একাধিক বিষয়ে পুরসচিবের সঙ্গে কথা বলেন তিনি।  

শিলিগুড়ির মেয়র হিসাবে শপথ নিয়েছেন দিনকয়েক আগেই। উন্নয়নের স্বার্থে রাজ্য সরকারের সহযোগিতা চেয়ে দেখা করতে রাজ্যের পুর ও নগরোন্নয় মন্ত্রী ফিরহাদ হাকিমের সঙ্গে কথা বলতে চাইছিলেন অশোক ভট্টাচার্য।বিধানসভায় ব্যস্ত থাকা সময় দিতে পারেন নি ফিরহাদ হাকিম। তাই পুর সচিবের কাছে তাঁর দাবিগুলি জানিয়ে গেলেন অশোক ভট্টাচার্য।

অশোকবাবুর দাবি, সাংবিধানিকভাবেই রাজ্য সরকার পুরসভাকে সাহায্য করতে  বাধ্য। পুরসভার উন্নয়নের পাশাপাশি ভূমিকম্পে ফলে ক্ষয়ক্ষতি দেখতে বিশেষজ্ঞ প্রতিনিধ দল পাঠানোর জন্য রাজ্যকে অনুরোধ করেছেন অশোকবাবু।

তবে, বেশিরভাগ ক্ষেত্রেই রাজ্য সহযোগিতার আশ্বাস দিলেও, পুরসভায় অস্থায়ী কর্মী নিয়োগের প্রশ্নে অশোকবাবুর প্রস্তাব নাকচ করেছে বর্তমান সরকার।

.