সারদার চ্যানেল কেনাবেচা মামলায় শুভাপ্রসন্নকে টানা সাড়ে ৫ ঘণ্টা জেরা

সারদার চ্যানেল কেনাবেচা মামলায় তৃণমূল ঘনিষ্ঠ শিল্পী শুভাপ্রসন্নকে টানা সাড়ে ৫ ঘণ্টা জেরা করল ইডি।  জেরা শেষে বেরিয়ে মেজাজ হারালেন চিত্রশিল্পী। ২০১২ সালে শুভাপ্রসন্নর কোম্পানি দেবকৃপা ব্যাপার প্রাইভেট লিমিটেড সারদা গোষ্ঠীকে একটি নিউজ চ্যানেল বিক্রি করে। সুদীপ্ত সেনের অভিযোগ ছিল, বাজার দরের থেকে অনেক বেশি টাকায় ওই চ্যানেল কিনতে বাধ্য করা হয়েছিল তাঁকে।

Updated By: Mar 23, 2015, 05:33 PM IST

ওয়েব ডেস্ক: সারদার চ্যানেল কেনাবেচা মামলায় তৃণমূল ঘনিষ্ঠ শিল্পী শুভাপ্রসন্নকে টানা সাড়ে ৫ ঘণ্টা জেরা করল ইডি।  জেরা শেষে বেরিয়ে মেজাজ হারালেন চিত্রশিল্পী। ২০১২ সালে শুভাপ্রসন্নর কোম্পানি দেবকৃপা ব্যাপার প্রাইভেট লিমিটেড সারদা গোষ্ঠীকে একটি নিউজ চ্যানেল বিক্রি করে। সুদীপ্ত সেনের অভিযোগ ছিল, বাজার দরের থেকে অনেক বেশি টাকায় ওই চ্যানেল কিনতে বাধ্য করা হয়েছিল তাঁকে।

চ্যানেলের দাম নিয়ে শুভাপ্রসন্ন ও সুদীপ্ত সেনের দেওয়া তথ্যে ধরা পড়েছে একাধিক অসঙ্গতি। এ নিয়ে আগেই শুভাপ্রসন্নর বাড়ি থেকে প্রচুর তথ্যপ্রমাণ আটক করেছেন তদন্তকারীরা। চিত্রশিল্পীর বেশ কিছু স্থায়ী আমানত বাজেয়াপ্ত করা হয়েছে। সিজ করা হয়েছে তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট। বাজেয়াপ্ত করা হয়েছে মুম্বইয়ে শিল্পীর একটি সম্পত্তিও। শুভাপ্রসন্নর আর্টস একরে এই লেনদেনের টাকা সরানো হয়ে থাকতে পারে সন্দেহ করছে ইডি। সেজন্য আর্টস একরের ট্রাস্টি ও কলকাতার এক নামী শিল্পপতিকেও সমন করা হয়েছে।

.