চ্যালেঞ্জ করছি, ক্ষমতা থাকলে আমাকে গ্রেফতার করুন: মুখ্যমন্ত্রী

পরিবহণ মন্ত্রী মদন মিত্রের গ্রেফতারি নিয়ে নবান্নে সাংবাদিক সম্মেলন করলেন মুখ্যমন্ত্রী। পঞ্চায়েত মন্ত্রীর সুরেই দাবি করলেন রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করতেই মদনকে গ্রেফতার করিয়েছে করিয়েছে বিজেপি।

Updated By: Dec 12, 2014, 06:44 PM IST
চ্যালেঞ্জ করছি, ক্ষমতা থাকলে আমাকে গ্রেফতার করুন: মুখ্যমন্ত্রী

ওয়েব ডেস্ক: পরিবহণ মন্ত্রী মদন মিত্রের গ্রেফতারি নিয়ে নবান্নে সাংবাদিক সম্মেলন করলেন মুখ্যমন্ত্রী। পঞ্চায়েত মন্ত্রীর সুরেই দাবি করলেন রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করতেই মদনকে গ্রেফতার করিয়েছে করিয়েছে বিজেপি।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন ''মদন কি চোর? ডাকাত না খুনি? গ্রেফতার উদ্দেশ্য প্রণোদিত। বিজেপি ভাবছে গায়ের জোরে সব কিছু দখল করবে। আমরা বদলার রাজনীতি করি না। চাইলে সিপিআইএম-এর অনেককে গ্রেফতার করতে পারতাম। কিন্তু করিনি।

মদনকে গ্রেফতার অসাংবিধানিক। দিল্লি থেকে কিছু গুণ্ডা নিয়ে এসে মদনকে গ্রেফতার করা হয়েছে। ইচ্ছে করে শুক্রবার গ্রেফতার করা হয়েছে মদনকে। যাতে শনি, রবিবার কোনও আইনি পদক্ষেপ না নেওয়া যায়। সিবিআই বেআইনি, অসাংবিধানিক কাজ করেছে। এভাবে ক্যাবিনেট মন্ত্রীকে গ্রেফতার করা যায় না। যে কেউ কি কারোর রাজ্যের অধিকার লঘ্নন করে কাউকে গ্রেফতার করতে পারে? গণতন্ত্রের পক্ষে এ এক অশনি সংকেত। বিজেপি দেশের ধর্মনিরপেক্ষতা ধ্বংস করছে। ওরা সৌজন্য জানে না। সৌজন্য জানলে আলোচনা চালাতে পারত।

টুম্পাই-এর বিরুদ্ধে ক্রিমিনাল অফেন্স আছে বলে দাবি করেছে। কী ক্রিমিনাল অফেন্স করেছে ও? বিজেপি সীমা ছাড়িয়ে যাচ্ছে। বিজেপির পার্টি প্রেসিডেন্ট কীভাবে কেউ গ্রেফতার হওয়ার আগে ভবিষ্যৎবাণী করতে পারে? সিবিআই এখন বিজেপির কল নাড়া পুতুল। সিবিআই 'বুলডোজ' করার চেষ্টা করছে।

মদনকে গ্রেফতারি জঘন্য চক্রান্ত। ভারতের গণতন্ত্রকে ধ্বংস করার চংক্রান্ত করছে। আমাকে জেলে ঢোকান। আমি চোর? আপনারা সাধু?

বাংলার আবেগকে ওরা আঘাত করছে। আমরা চুপ থাকবো না। একটা একটা করে মুখোশ খুলে দেব। বিজেপি সরকার কাপুরুষ। আমরা সারা দেশে আন্দোলন গড়ে তুলব। মদন আমাদের সম্পদ। টুম্পাই আমাদের সম্পদ। মিডিয়া কে বলছি ওদের তাবেদারি করে এখন বেঁচে আছেন। তাবেদারি না করলে আপনাদেরও গ্রেফতার করবে।

ভারতের সরকার এখন আরএসএস-এর হাতে চলে গেছে। বিজেপি প্রেসিডেন্টের চেহারা দেখলেই দাঙ্গা, আতঙ্কের কথা মনে পড়ে। এত সাহস বলছে মদন ভাগ, মুকুল ভাগ, মমতা ভাগ।

যে ডালে বসে আছো সে ডালই কাটছ। ওরা অটোক্রেশি চালাচ্ছে। দেশের বিরুদ্ধে সাঙ্ঘাতিক দিন আজ। গায়ের জোড়ে ওরা ভারতকে দখল করতে চায়। গায়ের জোরে ওরা স্বৈরতন্ত্র চালাচ্ছে। তৃণমূল কংগ্রেস কাল থেকে রাস্তায় নামাচ্ছে। মদন সবসময় মানুষের জন্য কাজ করেছে। মদনের শারীরীক অবস্থা ভাল নয়। এই অবস্থায় ওকে ধরা হল। আমাদের জেদ আজ থেকে বেড়ে গেল। বাংলার মাটিতে এই সন গুণ্ডামি চলবে না। আমার সরকার এই গ্রেফতারকে ধিক্কার জানাচ্ছে। আমি মদনকে এখন এসএসকেএম-এ দেখতে যাব। নরেন্দ্র মোদীর কত পুলিস আছে, অমিত শাহ-এর কত গুণ্ডা আছে দেখব। আমাকে গ্রেফতার করে দেখাও। সারাদেশ থেকে বিজেপি ধূলিসাৎ হয়ে যাবে। সারা ভারতে যারা বিজেপির বিরুদ্ধে লড়বে আমরা সেই সব দলের সঙ্গে আছি।

মদন যাওয়ার আগে আমাকে পদত্যাগপত্র দিয়ে গেছে। কিন্তু আমি গ্রহণ করবে না। ও সৌজন্যবশত এটা করেছে। ও কোনও অপরাধ করেনি। পরিবহণ দফতরে নতুন কেউ আসছে না।

নিজেকে ভগবানের বাবা ভাবছে বিজেপি। রাজনৈতিক ধান্দাবাজি চলছে।''

 

.