Durga Puja: ফের রাজ্যপালের 'দুর্গারত্ন' প্রত্যাখান, লুমিনাসের পথেই হাঁটল টালা প্রত্যয়

তখনও শারদোৎসব শুরু হয়নি। রাজভবন থেকে এবছর শহর ও শহরতলির শ্রেষ্ঠ পুজোগুলির পুরস্কৃত করার কথা ঘোষণা করা হয়েছিল। পুরস্কারের নাম, 'দুর্গারত্ন'। 

Updated By: Oct 25, 2023, 11:41 PM IST
Durga Puja: ফের রাজ্যপালের 'দুর্গারত্ন' প্রত্যাখান, লুমিনাসের পথেই হাঁটল টালা প্রত্যয়

অয়ন ঘোষাল: স্বীকৃতিতে 'অনীহা'। কল্য়াণী লুমিনাস ক্লাবের পর এবার রাজ্য়পালের 'দুর্গারত্ন' পুরস্কার প্রত্যাখান করল কলকাতার টালা প্রত্যয়-ও। এই পুরস্কারের বাছাই পদ্ধতি নিয়ে প্রশ্ন তুললেন পুজো উদ্যোক্তারা।

আরও পড়ুন: Kolkata Metro: পুজোয় মেট্রোয় সর্বকালীন রেকর্ড! জেনে নিন যাত্রীসংখ্যা...

তখনও শারদোৎসব শুরু হয়নি। রাজভবন থেকে এবছর শহর ও শহরতলির শ্রেষ্ঠ পুজোগুলির পুরস্কৃত করার কথা ঘোষণা করা হয়েছিল। পুরস্কারের নাম, 'দুর্গারত্ন'। কারা পাবে এই পুরস্কার? মঙ্গলবার, বিজয়ী দশমীর দিনে শ্রেষ্ঠ পুজোর তালিকা প্রকাশ করা হয়। সেই তালিকায় ছিল কল্য়াণী লুমিনাস ক্লাব ও কলকাতার টালা প্রত্যয়। পুরস্কার বাবদ ওই পুজো কমিটিগুলিকে রাজভবনের তরফে দেওয়া হবে এক লক্ষ ২৫ হাজার টাকা।

কেন পুরস্কার প্রত্য়াখান? টালা প্রত্য়য়ের সেক্রেটারি শান্তনু ঘোষ বলেন, 'আমরা কিন্তু সসম্মানে প্রত্যাখান করছি। কলকাতার দুর্গাপুজো সমস্ত কমিটিকে নিয়ে একটি প্রতিযোগিতা করা হয়। প্রতিযোগিতা থাকলেও, আমাদের মধ্যে সেই বন্ডিংটা রয়েছে। এক্ষেত্রে কলকাতায় শুধু আমরা একটা পুরস্কার পেলাম, কোনও নিয়ম ছাড়াই। আমাদের বন্ডিংটা কোথায় ধাক্কা খাচ্ছে। এটাই একটা কারণ'।

আরও পড়ুন: JU Student Death: নাবালককে আত্মহত্যায় প্ররোচনা! যাদবপুরকাণ্ডে চার্জশিট পেশ কলকাতা পুলিসের

এর আগে, সপ্তমীর দিন কল্যাণী লুমিনাস ক্লাবের পুজো পরিদর্শন করতে গিয়েছিলেন রাজ্য়পাল সিভি আনন্দ বোস। সে দিন ধারে-কাছেও দেখা মেলেনি পুজো কমিটির প্রায় কারও। 'দুর্গারত্ন' পুরস্কার প্রত্যাখান করেছেন এই পুজোর উদ্যোক্তারাও। রাজ্যপালকে তাঁদের পরামর্শ, 'পুরস্কারের ১ লক্ষ ২৫ হাজার টাকা  ১০০ দিনের কাজের সঙ্গে যুক্ত শ্রমিকদের দেওয়া হোক'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.