Covid Restriction: 'স্কুল খোলা নিয়ে নীতি তৈরি করুক রাজ্য সরকার', ফের জনস্বার্থ মামলা হাইকোর্টে

আগামিকাল, শুক্রবার বা সোমবার শুনানির সম্ভাবনা।

Updated By: Jan 20, 2022, 05:07 PM IST
Covid Restriction:  'স্কুল খোলা নিয়ে নীতি তৈরি করুক রাজ্য সরকার', ফের জনস্বার্থ মামলা হাইকোর্টে

নিজস্ব প্রতিবেদন: কোভিড আবহে (Covid 19) ফাঁকা জায়গায় মেলা করার অনুমতি দিয়েছে সরকার। আগের মতো কড়াকড়ি নেই বিয়েবাড়িতে। এমনকী, কোভিড বিধি (Covid Protocol) মেনে জিম- যাত্রা- আউটডোর শুটিংয়েও কোন বাধা নেই। তাহলে স্কুল কেন খোলা হবে না? ফের জনস্বার্থ মামলা (PIL) দায়ের করা হল হাইকোর্টে (Calcutta High Court)। মামলাকারীর দাবি, 'স্কুল খোলা নিয়ে নীতি তৈরি করুক রাজ্য সরকার। কত শতাংশ ছাত্রছাত্রীর টিকাকরণ করা হয়েছে, সে তথ্যও প্রকাশ করা হোক'। 

পুজোর পর কিন্তু রাজ্যে স্কুল খুলেছিল। নভেম্বর থেকে পঠনপাঠন শুরু হয়েছিল নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত। সবদিন অবশ্য সব ক্লাস হচ্ছিল না। বন্ধ ছিল প্রার্থনা, টিফিন ও খেলা। শুধু তাই নয়, ডিসেম্বরে বড়দিন থেকে নববর্ষ পর্যন্ত বিধিনিষেধও শিথিল করেছিল নবান্ন। ছাড়় দেওয়া হয়েছিল রাত্রিকালীন বিধিনিষেধ বা নাইট কার্ফুতে (Nigh Curfew)। তাহলে? নতুন বছরের শুরু থেকে ফের করোনার গ্রাফ উর্ধ্বমুখী। হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ। ৩ জানুয়ারি থেকে কড়া বিধিনিষেধ জারি করা হয়েছে রাজ্যে। বন্ধ হয়ে গিয়েছে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়। 

আরও পড়ুন:  Covid Vaccine-এর দ্বিতীয় ডোজ নিলেই বকেয়া কর আংশিক মকুব!

এদিকে স্কুল-কলেজ খোলার দাবি ক্রমশ জোরালো হচ্ছে। ফেসবুকে একটি পোস্টও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। সেই পোস্টকে কেন্দ্র করে চলছে সই সংগ্রহ অভিযানও।  এর আগে মঙ্গলবার স্কুল খোলার দাবিতে একটি জনস্বার্থ মামলা দায়ের করা হয় হাইকোর্টে। এদিন একই দাবিতে হাইকোর্টে আরও একটি জনস্বার্থ মামলা করলেন অল ইন্ডিয়া স্টুডেন্ট ফেডারেশন (AISF)-র সভাপতি সৌমেন হালদার। আগামিকাল, শুক্রবার বা সোমবার একসঙ্গে দুটি মামলার শুনানি হতে পারে হাইকোর্টের প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.