ব্যবসায়ী সমিতি বাজার বন্ধ রাখার সিন্ধান্ত নিলেও খোলা রয়েছে বড়বাজার

CWBTA জানিয়েছে, করোনা পরিস্থিতির কারণে আগেই শনি এবং রবিবার বাজার বন্ধের নির্দেশ দিয়েছিল সমিতি।

Updated By: Apr 30, 2021, 11:36 AM IST
ব্যবসায়ী সমিতি বাজার বন্ধ রাখার সিন্ধান্ত নিলেও খোলা রয়েছে বড়বাজার

নিজস্ব প্রতিবেদন: রবিবার পর্যন্ত বন্ধ থাকছে মধ্য কলকাতার বেশ কিছু বাজার। তবে খোলা থাকছে বড় বাজার। গতকাল শোনা গিয়েছিল  চাঁদনি চক, চৌরঙ্গি, ক্যানিং স্ট্রিট, বড়বাজার-সহ ‘জরুরি নয়’ এমন পণ্যের বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ব্যবসায়ী সমিতি। কিন্তু আজ ( শুক্রবার) সকালে ধরা পড়ল অন্য ছবি। সকাল ৯টা বাজতেই খুলে গেল বড়বাজার। 

জানা গিয়েছে, গতকাল মধ্য কলকাতায় ভোটের জন্য বন্ধ ছিল বড়বাজার। দোকানদাররা জানিয়েছেন, তাদের যে ব্যবসায়ী সমিতি সেখানে থেকে তাঁদের কাছে দোকান বন্ধ রাখার কোনও নির্দেশ আসেনি। ক্রমবর্ধমান করোনা সংক্রমণের শৃঙ্খল ভাঙতেই  রাজ্যের ব্যবসায়ী সমিতি কনফেডারেশন অফ ওয়েস্টবেঙ্গল ট্রেড অ্যাসোসিয়েশনের (CWBTA) বৈঠকে দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল বলে জানা যায়। 

যদিও পোস্তা-সহ মধ্য কলকাতার যে সমস্ত এলাকায় খাবারের দোকান রয়েছে বা খাবার জিনিসের বাজার রয়েছে, সেই সব এলাকাকে ছাড় দেওয়া হয়েছে। CWBTA সূত্রে জানা গেছে সংগঠনের সঙ্গে যুক্ত সব ব্যবসায়ীদের অনুরোধ করা হয়েছে বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত দোকান-বাজার বন্ধ রাখার জন্য। তাতে সম্মত হয়েছেন তাঁরা।

CWBTA জানিয়েছে, করোনা পরিস্থিতির কারণে আগেই শনি এবং রবিবার বাজার বন্ধের নির্দেশ দিয়েছিল সমিতি। সেই হিসেব ধরলে একটা দিন অতিরিক্ত বন্ধ রাখতে হচ্ছে বাজার। বাজার সমিতি মনে করছে, এই সিদ্ধান্তে শহরে করোনা সংক্রমণে দৈনিক বৃদ্ধিতে ছেদ পড়বে। কিন্তু আজ সকাল থেকেই খোলা রয়েছে বড় বাজার। 

Tags:
.