অজিত পাণ্ডেকে শেষ শ্রদ্ধা আলিমুদ্দিনে

প্রখ্যাত গণসঙ্গীত শিল্পী অজিত পাণ্ডের মরদেহে মাল্যদান করে শেষ শ্রদ্ধা জানালেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য সহ অন্যান্য বাম নেতারা। আজ দুপুর সাড়ে বারোটা নাগাদ আলিমুদ্দিন স্ট্রিটে সিপিআইএমের দলীয় কার্যালয় মুজাফর আহমেদ ভবনে নিয়ে যাওয়া হয় শিল্পী অজিত পাণ্ডের মরদেহ। সেখানে শেষ শ্রদ্ধা জানানোর পর দেহ নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। ওই হাসপাতালেই সম্পন্ন হয় দেহদান পর্ব।

Updated By: Jun 14, 2013, 08:26 PM IST

প্রখ্যাত গণসঙ্গীত শিল্পী অজিত পাণ্ডের মরদেহে মাল্যদান করে শেষ শ্রদ্ধা জানালেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য সহ অন্যান্য বাম নেতারা। আজ দুপুর সাড়ে বারোটা নাগাদ আলিমুদ্দিন স্ট্রিটে সিপিআইএমের দলীয় কার্যালয় মুজাফর আহমেদ ভবনে নিয়ে যাওয়া হয় শিল্পী অজিত পাণ্ডের মরদেহ। সেখানে শেষ শ্রদ্ধা জানানোর পর  দেহ নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। ওই হাসপাতালেই সম্পন্ন হয় দেহদান পর্ব। 
বৃহস্পতিবার সকালে বাড়িতেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় অজিত পাণ্ডের। মৃত্যুকালে বয়স হয়েছিল পঁচাত্তর বছর। গণনাট্য আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল অজিত পাণ্ডের। উনিশশো নিরানব্বইয়ে বৌবাজার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে  সিপিআইএম  বিধায়কহিসাবে নির্বাচিত হয়েছিলেন তিনি। ওরা জীবনের গান গাইতে দেয় না, অমলকান্তি রোদ্দুর হতে চেয়েছিল-র মতো বহু জনপ্রিয় গণসঙ্গীত উপহার দিয়েছেন শিল্পী।  

.