Nabanna Abhiyan: আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার নবান্ন অভিযান, বড় ঘোষণা আন্দোলনকারী চিকিত্‍সকদের!

আগামীকাল, মঙ্গলবার নবান্ন অভিযানের ডাক দিয়েছে 'পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ' নামে একটি সংগঠন। সংগঠনের তরফে দাবি, 'এটি সম্পূ্র্ণ সামাজিক আন্দোলন'। সঙ্গে আবেদন, 'বিভিন্ন রাজনৈতিক দলের যাঁরা রাজ্য় স্তরের নেতৃত্ব আছেন, তাঁরা যেন এই আন্দোলন একেবারেই অংশ না নেন এবং রাজনৈতিক রং দেওয়ার বিরত থাকেন'।

Updated By: Aug 26, 2024, 09:35 PM IST
Nabanna Abhiyan: আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার নবান্ন অভিযান, বড় ঘোষণা আন্দোলনকারী চিকিত্‍সকদের!

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: আরজি কর কাণ্ডের প্রতিবাদে নবান্ন অভিযান। 'যে সংগঠন এই আন্দোলনের ডাক দিয়েছেন, তাদের সঙ্গে সম্পর্ক নেই', সাফ জানিয়ে দিলেন আন্দোলনকারী জুনিয়র ডাক্তাররা। জিবি বা জেনারেল বডির বৈঠক হল কলকাতা মেডিক্যাল কলেজে।

আরও পড়ুন:  RG Kar Incident| Viral Video: দেহ উদ্ধারের পর সেমিনার হলে ভিড়! আরজি করে এবার ভাইরাল ভিডিয়ো, কী বলছে পুলিস?

ঘটনাটি ঠিক কী? আরজি কর কাণ্ডে প্রতিবাদে উত্তাল গোটা রাজ্য়। আগামীকাল, মঙ্গলবার নবান্ন অভিযানের ডাক দিয়েছে 'পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ' নামে একটি সংগঠন। সংগঠনের তরফে দাবি, 'এটি সম্পূ্র্ণ সামাজিক আন্দোলন'। সঙ্গে আবেদন, 'বিভিন্ন রাজনৈতিক দলের যাঁরা রাজ্য় স্তরের নেতৃত্ব আছেন, তাঁরা যেন এই আন্দোলন একেবারেই অংশ না নেন এবং রাজনৈতিক রং দেওয়ার বিরত থাকেন'।

আরও পড়ুন:  RG kar Incident: বিচার চেয়ে মঞ্চে অশ্লীল নাচ! তৃণমূলের বিস্ফোরক ভিডিয়োয় বিদ্ধ বিজেপি, তারপর..

এদিকে এই নবান্ন অভিযান বাতিলের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল রাজ্য। কিন্তু সেই আবেদন খারিজ হয়েছে। এদিন রাজ্য পুলিসের এডিজি আইনশৃঙ্খলা মনোজ ভার্মা  অবশ্য জানান, 'কোনও সংগঠন আমাদের কাছ থেকে এখনও পর্যন্ত কোনও অনুমতি নেয়নি। এটা বেআইনি। যাঁরা এই অভিযানের ডাক দিয়েছেন তাঁরা যদি আমাদের কাছে আবেদন করেন, তাহলে আমরা অন্য জায়গায় ব্যবস্থা করে দেব। অবশ্যই আইনগত ভাবে'।

 রাজ্য পুলিসের এডিজি-র (আইনশৃঙ্খলা)  আরও বক্তব্য, 'বিভিন্ন সোর্স মারফত্‍ যা খবর আসছে, তাতে মনে হচ্ছে এই নবান্ন অভিযানের মাধ্যমে বিশৃঙ্খলা তৈরি চেষ্টা হবে। সেদিন একটি পরীক্ষা আছে।  ছাত্র ছাত্রীদের যাতে কোনো অসুবিধা না হয় তার জন্য আমরা ব্যবস্থা করব। । সাধারণ মানুষের যাতে কোনো সমস্যা না হয় তার জন্যেও আমরা ব্যবস্থা নিচ্ছি। এটা বেআইনি, সাধারণ মানুষকে বলব আপনারা এই কর্মসূচি এড়িয়ে চলুন'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.