নিউইয়র্ক থেকে সেলফি বার্তার পরই ইডিকে ট্যুইট তোপ, ময়দানেই আছেন বোঝাচ্ছেন অভিষেক

অভিষেকের দাবি, ইডির এই ভূমিকা অত্যন্ত হতাশাজনক। তা সত্ত্বেও রাজ্যের বিজেপি নেতারা এই তদন্তকারী সংস্থার উপর ভরসা করেই রাজনৈতিক লড়াইয়ে নেমেছেন। এবার স্পষ্ট হচ্ছে, কেন ইডির সাফল্যের হার ০.৫ শতাংশ।

Updated By: Aug 7, 2023, 04:22 PM IST
নিউইয়র্ক থেকে সেলফি বার্তার পরই ইডিকে ট্যুইট তোপ, ময়দানেই আছেন বোঝাচ্ছেন অভিষেক
ফোটো- ট্যুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইডিকে তীব্র আক্রমণ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। বিজেপি ও ইডি-কে একযোগে আক্রমণ তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদকের। ট্যুইটারে তাঁর বক্তব্য, ইডিতে অনেক অদক্ষ ও অযোগ্য অফিসার রয়েছেন। রাজনৈতিক প্রভুদের সন্তুষ্ট করতে মিডিয়ায় মিথ্যে গল্প ছড়ানোতে তাঁদের জুড়ি নেই। করদাতাদের টাকা খরচ করে দীর্ঘদিন তদন্ত করেও তথ্যপ্রমাণ পেশ করতে ধারাবাহিকভাবে ব্যর্থ। দেশের সেবা করতে তাঁরা ব্যর্থ। রাজ্যের বিজেপি নেতৃত্ব এবং ইডি আমার বিরুদ্ধে লাগাতার মিথ্যা প্রচার চালায়। এই সব হতাশাগ্রস্তদের জন্য করুণা ছাড়া আর কী হতে পারে! এতে বিস্মিত হওয়ার কিছু নেই। কারণ, ইডির সাফল্যের হার ০.৫ শতাংশ। 

আরও পড়ুন, Abhishek Banerjee: নিউইয়র্কের টাইমস স্কোয়ারে দাঁড়িয়ে সেলফি! ভাইরাল অভিষেকের ছবি....

এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় ট্যুইটে লেখেন, 'এনফোর্সনেন্ট ডিরেক্টরেট (ইডি)-এ অযোগ্য কর্মীদের উপস্থিতি হতাশাজনক। কাউকে কাউকে তুষ্ট করতে সংবাদমাধ্যমে মনগড়া গল্প ছড়ানোর অতুলনীয় প্রতিভা রয়েছে তাঁদের। কিন্তু এটা খুবই হতাশার কথা যে, তদন্তের নামে বছরের পর বছর ধরে করদাতাদের অর্থ নষ্ট করে থাকে এরা। তারপরও আদালতে উপযুক্ত প্রমাণ জমা করতে পারেন না। দেশের সেবা করার যে কর্তব্য তাঁদের দেওয়া হয়েছে, তার প্রতিও তাঁরা অবহেলা করেন।'

প্রসঙ্গত, ইডিকে ভর্ৎসনা করে কলকাতা হাইকোর্ট জানিয়েছিল, অনুমানের উপর নির্ভর কখনও মামলা করা যায় না। বরং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের রক্ষাকবচ বেড়েছে। তিনি বিদেশে যেতে পেরেছেন। সাম্প্রতিককালে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মামলায় ২ বার আদালতে অস্বস্তিতে পড়তে হয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে। তৃণমূল নেতার বিরুদ্ধে বিরুদ্ধে লুক আউট নোটিস জারির বিষয়ে কৈফিয়ত চায় সুপ্রিম কোর্ট। 

এদিকে চোখে রোদ চশমা। পিঠে কালো লেদার ব্যাকপ্যাক। নিউইয়র্কের  টাইমস স্কোয়ারে দাঁড়িয়ে সেলফি তুলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই ছবি রীতিমতো ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। চোখের চিকিৎসা করাতে এখন বিদেশে অভিষেক। ২৬ জুলাই কলকাতা থেকে দুবাই রওনা দেন তিনি। তবে, ছবিটি দেখে নেটিজেনদের অনুমান অভিষেক বন্দ্যোপাধ্যায় এই মুহূর্তে নিউ ইয়র্কে রয়েছেন। তবে ছবিটি কবে তোলা হয়েছে, তা অবশ্য জানা যায়নি।

আরও পড়ুন, Kolkata News: পুজো দিতে এসে মর্মান্তিক পরিণতি, গঙ্গা স্নানে নেমে তলিয়ে গেলেন ২ যুবক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.