চার দিনের সিবিআই হেফাজত শেষ, আজ ফের আদালতে পেশ মদন মিত্রকে

চার দিনের সিবিআই হেফাজত শেষ। আজ ফের আদালতে পেশ করা হবে মদন মিত্রকে। সিবিআই সূত্রে খবর, সারদা কেলেঙ্কারির তথ্য পেতে পরিবহণ মন্ত্রীকে দীর্ঘসময় হেফাজতে পেতে চায় তারা। আদালতে সেই আবেদনই জানাবেন তাদের আইনজীবী।

Updated By: Dec 16, 2014, 10:55 AM IST
চার দিনের সিবিআই হেফাজত শেষ, আজ ফের আদালতে পেশ মদন মিত্রকে

ওয়েব ডেস্ক: চার দিনের সিবিআই হেফাজত শেষ। আজ ফের আদালতে পেশ করা হবে মদন মিত্রকে। সিবিআই সূত্রে খবর, সারদা কেলেঙ্কারির তথ্য পেতে পরিবহণ মন্ত্রীকে দীর্ঘসময় হেফাজতে পেতে চায় তারা। আদালতে সেই আবেদনই জানাবেন তাদের আইনজীবী।

অন্যদিকে, মদন মিত্রের আইনজীবীর দাবি, মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগের সপক্ষে আদালতগ্রাহ্য কোনও তথ্যপ্রমাণ সিবিআইয়ের হাতে নেই। তথ্যপ্রমাণ জোগাড়ের পাশাপাশি, নিরাপত্তার দিকটিও মাথায় রাখছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। অনুগামীদের বেলাগাম উন্মাদনায় মদন মিত্রই আহত হতে পারেন বলে আশঙ্কা তদন্তকারীদের।  আলিপুর আদালতে শনিবারের ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে উপযুক্ত ব্যবস্থার অনুরোধ জানানো হয়েছে কলকাতা ও বিধাননগর কমিশনারেটকে।

এদিকে, গ্রেফতার হওয়ার পর প্রথম দিন দাবি করেছিলেন, তিনি রাজনৈতিক চক্রান্তের শিকার। এবার সরাসরি সিবিআই গোয়েন্দাদের আচরণ নিয়ে দুঃখপ্রকাশ করলেন মদন মিত্র। পরিবহণমন্ত্রীর অভিযোগ, বিধায়ক থেকে শুরু করে হেভিওয়েট আইনজীবী, তাঁর সঙ্গে দেখা করতে আসছেন অনেকে। কিন্তু তাঁর কাছে গিয়ে কাউকেই দেখা করতে দেওয়া হচ্ছে না। এমনকি পরিবারের লোকেরা দেখা করতে গেলে, তাঁদেরও কাছে ঘেঁষতে দেওয়া হচ্ছে না। কেন্দ্রীয় গোয়েন্দারা কি তাহলে তাঁর সঙ্গে সহযোগিতা করছেন না? এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে যথেষ্ট কৌশলী পরিবহণমন্ত্রী।

কঠিন সময়ে মনোবল ফেরানোর আশ্বাস বদলে গেল বিপদ সঙ্কেতে। রবিবার মন্ত্রী মদন মিত্রকে বলতে হল, কেউ আইন নিজের হাতে নেবেন না। মমতা ব্যানার্জি যেমন নির্দেশ দিয়েছেন, সেই ভাবে চলবেন। গ্রেফতার হয়ে প্রথমবার আদালতে যাওয়ার পর, অনুগামীরা যেভাবে দাদার পাশে দাঁড়িয়েছিল, তাতে কিছুটা হলেও মনে জোর পেয়েছিলেন মদন মিত্র। কিন্তু কোর্টচত্বরে চরম বিশৃঙ্খলার পর থেকে সারদা তদন্তের দায়িত্বপ্রাপ্ত গোয়েন্দাদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। এমনকি মদন-মামলা আলিপুর কোর্টে চলা কতটা নিরাপদ, সেই প্রশ্নও বড় হয়ে দাঁড়িয়েছে। তৃণমূলকর্মীদের পথঅবরোধ আর রেলরোকোর জেরে দুর্ভোগ পোহাতে হচ্ছে আমজনতাকে। তাতে আখেরে মুখ পুড়ছে দলেরই। বিক্ষোভ যাতে নিয়ন্ত্রণের বাইরে চলে না যায়, তার জন্য আগাম সাবধানীবাণী শুনিয়ে রাখলেন পরিবহণমন্ত্রী।

.