Abhishek Banerjee: 'পঞ্চায়েত ভোটে জোরজুলুম করা যাবে না', ফের কড়া বার্তা অভিষেকের

নজরে পঞ্চায়েত ভোট। দলের সংগঠন মজবুত করতে আসরে অভিষেক। ক্যামাক স্ট্রিটের অফিসে পূর্ব মেদিনীপুর জেলার নেতাদের সঙ্গে বৈঠক করলেন তিনি।

Updated By: Aug 23, 2022, 08:27 PM IST
Abhishek Banerjee: 'পঞ্চায়েত ভোটে জোরজুলুম করা যাবে না', ফের কড়া বার্তা অভিষেকের

প্রবীর চক্রবর্তী: পশ্চিম মেদিনীপুরের পর এবার পূর্ব মেদিনীপুর। পঞ্চায়েত ভোটে ফের 'জোরজুলুম' না করার বার্তা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। জেলার নেতৃত্বকে তাঁর কড়া নির্দেশ, 'দু'চারটে আসনে হারলেও জরবদস্তি করে জেতা যাবে না। প্রার্থী নির্বাচনে স্বচ্ছ ভাবমূর্তিকে গুরুত্ব দিতে হবে। ২০২৪ লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করতে হবে এখনই'। সূত্রের খবর তেমনই।

রাজ্যে দুর্নীতি ইস্যুতে এখন ব্যাকফুটে। এসএসসি দুর্নীতি মামলায় যখন পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি, তখন গোরুপাচার কাণ্ডে সিবিআই হেফাজতে অনুব্রত মণ্ডলও। শুধু তাই নয়, গ্রেফতারির পর প্রাক্তন শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করে তৃণমূল। কী পদক্ষেপ? মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়া হয় বেহালার পশ্চিমের বিধায়ককে। এমনকী, দলের যে পদে ছিলেন পার্থ, সেই 'মহাসচিব' পদটি তুলে দেওয়া হয়েছে। আর অনুব্রত? কড়া ব্যবস্থা নেওয়া তো দূর, বরং কয়েকদিন আগে বেহালায় এক অনুষ্ঠান কেষ্ট-র প্রশংসায় পঞ্চমুখ হয়েছিলেন মুখ্য়মন্ত্রী।

আরও পড়ুন: Dilip Ghosh, J P Nadda: দিলীপের সিবিআই সেটিং তত্ত্বে অস্বস্তি, ক্ষুব্ধ নাড্ডার তরফে ফোনে কড়া সতর্কবার্তা!

এদিকে পঞ্চায়েত ভোটেরও আর বেশি দেরি নেই। দলের সংগঠনকে আর মজবুত করার লক্ষে মাঠে নেমেছেন অভিষেক বন্দ্য়োপাধ্যায়। ক্যামাক স্ট্রিটে নিজের অফিসে প্রত্য়েকটি জেলার নেতাদের সঙ্গে আলাদা করে বৈঠক করছেন তিনি। গতকাল, সোমবার পশ্চিম মেদিনীপুর জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক ছিল। বাদ যায়নি ঘাটাল ও ঝাড়গ্রাম সাংগঠনিক জেলাও। কী বার্তা দিয়েছিলেন অভিষেক? সূত্রের খবর, বৈঠকে  তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক জানিয়েছিলেন, 'কোনও অন্য়ায় কাজ করলে দল পাশ দাঁড়াবে না। দুর্নীতি ও অনিয়মের সঙ্গেও তৃণমূল আপস করবে না'। এদিন পূর্ব মেদিনীপুর জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকেও ফের একই বার্তা দিলেন তিনি। স্রেফ পঞ্চায়েত ভোটই নয়, শুভেন্দু অধিকারীর জেলায় হলদিয়া পুরসভায়ও নির্বাচন হবে।

এর আগে, যখন একে একে গ্রেফতার হয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায় ও অনুব্রত মণ্ডল, তখনও জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক করেছিলেন অভিষেক।  বলেছিলেন, ব্যক্তিস্বার্থ নয়, ভালোবেসে দল করতে হবে। যাঁরা ভালো দল করবে, দল তাঁদের বেশই করে কাজে লাগাবে। স্বচ্ছ ভাবমূর্তির মানুষদের সামনে আনতে হবে। এমনকী, বিরোধীদের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ তুলে পালটা প্রচারে নামারও পরামর্শ দিয়েছিলেন বলে সূত্রের খবর। 

আরও পড়ুন: West Bengal Primary Board: ঢেলে সাজানো হল প্রাথমিক শিক্ষা পর্যদ, মানিকের জায়গায় সভাপতি পদে গৌতম পাল

এদিকে অনুব্রতের গ্রেফতারির পর বীরভূমে নতুন কমিটি গড়েছেন জেলার তৃণমূল নেতারাই। জেলায় আপাতত সংগঠন পরিচালনা করবেন এই কমিটির সদস্যরা। কারা রয়েছেন কমিটিতে? মন্ত্রী চন্দ্রনাথ সিনহা-সহ বেশ কয়েকজন। বোলপুরে স্বাধীনতা দিবসের আগে জরুরি বৈঠক হয় তৃণমূলের কার্যালয়ে। সেই বৈঠকে কমিটির গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.