Abhishek Banerjee: দিল্লির বৈঠকে নেই, ইডি তলবে হাজিরা দেবেন অভিষেক! কড়া টুইটে কটাক্ষ দেবাংশুর

অভিষেকের হ্যাশট্যাগ ফিয়ার অব ইন্ডিয়াকে সামনে রেখেই  ষড়যন্ত্র তত্ত্বে নাগাড়ে শান ঘাসফুলেরও। টুইট করেছেন দেবাংশু ভট্টাচার্যও। হ্যাশট্যাগে, 'এবি ঝুকেগা নেহি।' যা ইতিমধ্যেই ট্রেন্ডিং।

Updated By: Sep 13, 2023, 02:06 PM IST
Abhishek Banerjee: দিল্লির বৈঠকে নেই, ইডি তলবে হাজিরা দেবেন অভিষেক! কড়া টুইটে কটাক্ষ দেবাংশুর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিয়োগ কেলেঙ্কারিতে লিপস অ্যান্ড বাউন্ডস যোগ । ইডির তলবে আজ অভিষেকের হাজিরা। কাল হাইকোর্টে তদন্ত রিপোর্টের ডেডলাইন। তার আগেই তড়িঘড়ি তৃণমূল সেনাপতিকে সিজিওয় ডাক এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের। বেলা ১১টার মধ্যে হাজিরা দিতে বলা হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে। সূত্রের খবর, তিনি ইডি দফতরে হাজিরা দেবেন। অভিষেককে তলব প্রসঙ্গে 'সাজো সাজো রব' সিজিওতে। তৃণমূল কমান্ডারের হাজিরায় সতর্ক এজেন্সি। বাড়তি কেন্দ্রীয় বাহিনীর বলয়ে সিজিও কমপ্লেক্স। বন্ধ পিছনের গেটও। আনা হয়েছে স্নিফার ডগ, বম্ব স্কোয়াড। সবদিক থেকে সতর্ক পুলিশ। বাইরে বসানো হয়েছে গার্ডওয়ালও।   

এদিকে একই দিনে আজ-ই দিল্লিতে ইন্ডিয়া জোটের কো-অর্ডিনেশন কমিটির প্রথম বৈঠক। সেই বৈঠকে থাকার কথা ছিল অভিষেকের। কিন্তু দিল্লির বৈঠকে যেতে পারছেন না, কলকাতায় ইডির দফতরে হাজিরা দেবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদকের ঘনিষ্ঠ মহল সূত্রে এমনটাই খবর। এই বিষয়ে টুইটারে আগেই সরব হয়েছেন তৃণমূল সেনাপতি। ছাপ্পান্ন ইঞ্চির ছাতির কাপুরুষতার প্রমাণ! টুইটারে এই ভাষাতেই তোপ দাগেন  তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক। অভিষেকের হ্যাশট্যাগ ফিয়ার অব ইন্ডিয়াকে সামনে রেখেই  ষড়যন্ত্র তত্ত্বে নাগাড়ে শান ঘাসফুলেরও। ভয় পেয়েই এজেন্সিকে ব্যবহার করছে কেন্দ্রের বিজেপি সরকার। বিজেপিকে দুষে সরব হয়েছে ঘাসফুল শিবির। 'পঞ্চায়েতের পরাজয়, ধূপগুড়িতে হার/ এমনতরো হলে পরে রাগ হবে না কার?/ ভীষণ রাগে তাইতো ছুড়ে মারছে সিবিআই/ আমরা কি আর পলকা অত, একটু তে ভয় পাই?' টুইট করেছেন দেবাংশু ভট্টাচার্য। হ্যাশট্যাগে, 'এবি ঝুকেগা নেহি।' যা ইতিমধ্যেই ট্রেন্ডিং।

ওদিকে পালটা কটাক্ষ করেছেন শুভেন্দু অধিকারী। 'ডালা মে কুছ কালা হ্যায়', কটাক্ষ শুভেন্দুর। এদিকে অভিষেককে ইডির তলব ইস্যুতে জাতীয় স্তরে ইন্ডিয়া জোট শরিকের পাশে বাংলায় নেই বাম-কংগ্রেস। অভিষেককে তলবের দিন-ই জোটের কো-অর্ডিনেশন কমিটির প্রথম বৈঠক। কিন্তু ইন্ডিয়ার বৈঠকে থাকতে পারছেন না অভিষেক। ইডি হাজিরায় যাবেন তৃণমূল সেনাপতি অভিষেক। এমনটাই খবর সূত্রের। ওদিকে কাল বিদেশ সফরে চলে গিয়েছে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ও। ফলে আজ দিল্লিতে বৈঠকে ঘাসফুলের কোনও প্রতিনিধি নেই। 

প্রসঙ্গত, সমন মানেই গ্রেফতারি নয়। আজ অভিষেকের হাজিরার আগেই কাল কোর্টে সওয়াল করে ইডি। বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে শুনানিতে ইডি বলে, 'সমন পাঠানো হয়েছে মানেই গ্রেফতারের প্রশ্ন নেই। ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে তদন্তকারী সংস্থা। নিজেরাই ভাবছেন গ্রেফতারের কথা।' নিজেরা অযথা-ই আশঙ্কায় ভুগছেন বলেও মন্তব্য করে ইডি। উল্লেখ্য, অন্য বেঞ্চে মামলায় তদন্তের রিপোর্টের চাপ রয়েছে। সেই কারণেই জিজ্ঞাসাবাদে অভিষেককে তলব ইডির।

আরও পড়ুন, Narada Scam: 'যাতায়াতের প্লেনভাড়া ও থাকার খরচ না দিলে কলকাতায় যাওয়া সম্ভব নয়', সিবিআই-কে ইমেল ম্যাথুর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.