Abhishek Banerjee: 'অশান্তি বরদাস্ত নয়, হিংসা ছড়ালে পরিণতি খারাপ হবে', ঈদের সকালে হুঁশিয়ারি অভিষেকের

ঈদের সকালে রেড রোডের মঞ্চে অভিষেকে বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, ঘৃণার রাজনীতি ছড়াতে চাইছে কিছু লোক। অশান্তি বরদাস্ত করা হবে না। হিংসা ছড়ালে পরিণতি খারাপ হবে। এমনটাই হুঁশিয়ারি দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। 

Updated By: Apr 22, 2023, 12:14 PM IST
Abhishek Banerjee: 'অশান্তি বরদাস্ত নয়, হিংসা ছড়ালে পরিণতি খারাপ হবে', ঈদের সকালে হুঁশিয়ারি অভিষেকের
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঈদের শুভেচ্ছা জানাতে এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে উপস্থিত ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তাঁর স্পষ্ট বক্তব্য, রাজনীতি নিজের জায়গায়, ভাতৃত্ব নিজের জায়গায়। রেড রোডের মঞ্চ থেকে এদিন সম্প্রীতির বার্তা ছিলেন অভিষেক। তাঁর বক্তব্য, ঘৃণার রাজনীতি ছড়াতে চাইছে কিছু লোক। রেড রোডের মঞ্চে অভিযোগ অভিষেকের। অশান্তি বরদাস্ত নয়। হিংসা ছড়ালে পরিণতি খারাপ হবে। হুঁশিয়ারি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের।     

আরও পড়ুন, Mamata Banerjee on Eid: 'দেশের সংবিধান-ইতিহাস বদলাতে চাইছে মোদী সরকার', ঈদের মঞ্চ থেকেই তোপ মমতার 

শনিবার সকাল থেকেই শহর জুড়ে ইদের আমেজ। এই উপলক্ষে রেড রোডে আয়োজিত বিশেষ অনুষ্ঠানে পৌঁছে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ শাসকদলের নেতা-মন্ত্রীরা। সেখানেই নাম না করে কেন্দ্রের বিজেপি সরকারকে আক্রমণ করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেক বার্তা, ধর্মের নামে যাঁরা ভেদাভেদ করতে চাইছে তাঁরা খারাপ। যাঁরা বাংলায় হিংসা ছড়াতে চাইবেন তাদের পরিণতি ভালো হবে না। একতাকে এগিয়ে নিয়ে চলুন। 

একসঙ্গে চলার বার্তা দিয়ে অভিষেক এদিন বলেন, ''আমাদের বাংলার এটাই বিশেষত্ব যে, আমাদের সকলের মধ্যে সৌভ্রাতৃত্ববোধ এতটাই, যে কোনও উৎসব একসঙ্গে পালন করি। ইদ, দুর্গাপুজো বা ক্রিসমাস কোথাও কোনও ভাগাভাগি নেই। দেশের আর কোথাও এই ছবি দেখতে পাবেন না। এটাই বাংলাকে সকলের থেকে আলাদা করে থাকে।'  তিনি আরও বলেন, 'যে চাঁদ দেখে আপনারা ঈদ পালন করেন, তার কি কোনও ধর্ম আছে? হিন্দুদের পরবও তো চাঁদ দেখে হয়, তার কোনও ধর্ম হয় না। শরীরে যে রক্ত বইছে, তার কোনও ধর্ম হয় না। চাঁদ–সূর্য, গাছপালা, পাখিদের কলোরবের কোনও ধর্ম হয় না।'

এই ভেদাভেদ রুখতেই গেরুয়া শিবিরের বিরুদ্ধে একত্রিত হয়ে লড়াইয়ের ডাক দেন তিনি। সেই সঙ্গে নিশ্চিন্তে ঈদের উৎসবে মেতে ওঠার কথা বলেন ডায়মন্ড হারবারের সাংসদ। শুধু অভিষেক বন্দ্যোপাধ্যায়ই নয়, এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে রীতিমতো হুঙ্কার দিয়ে বলেন, ‘বাংলায় এনআরসি করতে দেব না।’ তিনি আরও বলেন, 'মাথা ঝোঁকাব না। বাংলা বিহার-উত্তরপ্রদেশ নয়। বিলকিস এখানে করা যাবে না।'

আরও পড়ুন, DA Movement: 'বৈঠকের নিটফল শূন্য', কলকাতায় মহামিছিলের ডাক সংগ্রামী যৌথ মঞ্চের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.