"করোনা নিয়ে বিরোধীদের অভিযোগ সঠিক ও সত্য, জনগণকে এবার কী বলবে সরকার?"

"সুপ্রিম কোর্টের অসন্তোষ প্রকাশ চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে এতদিন বিরোধীদের তোলা অভিযোগ কতটা সঠিক এবং সত্য।" 

Updated By: Jun 12, 2020, 06:24 PM IST
"করোনা নিয়ে বিরোধীদের অভিযোগ সঠিক ও সত্য, জনগণকে এবার কী বলবে সরকার?"

নিজস্ব প্রতিবেদন : রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে বিরোধীদের তোলা অভিযোগ সঠিক ও সত্য। সুপ্রিম কোর্টের এদিনের পর্যবেক্ষণ ও নোটিসের প্রসঙ্গে দাবি করলেন বিরোধী দলনেতা আবদুল মান্নান। 

এদিন সুপ্রিম কোর্ট ৪ রাজ্য- মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি ও পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক বলে মত ব্যক্ত করে। করোনায় মৃত্যুর ক্ষেত্রে দেহের সৎকারও ঠিকভাবে হচ্ছে না বলে জানায়। এই মর্মে নোটিস পাঠায় কেন্দ্রীয় সরকার সহ ৪ রাজ্যকে। শীর্ষ আদালত বলে, হাসপাতালগুলির অবস্থা খুবই খারাপ। ওয়ার্ডে ওয়ার্ডে মৃতদেহ পড়ে রয়েছে। কোনও কোনও রাজ্যে দেহ আর্বজনার স্তূপে ফেলে দেওয়া হচ্ছে। মৃতদেহগুলিকে পশুর লাশের মতো 'ট্রিট' করা হচ্ছে। এমনকি আত্মীয় পরিজনরা রোগীর মৃত্যুর খবর পর্যন্ত পাচ্ছেন না। পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক।

সুপ্রিম কোর্টের এই পর্যবেক্ষণ সামনে আসার পরই কেন্দ্র ও রাজ্য সরকারের উদ্দেশে পাল্টা তোপ দেগেছেন আবদুল মান্নান। তিনি বলেন, "আমরা এই অতিমারী করোনা রোগের শুরু থেকেই বারবার কেন্দ্র এবং রাজ্য সরকারের দৃষ্টি আকর্ষণ করেছি। দুই সরকারকেই সতর্ক করে অনুরোধ করেছি, এখন কোনও সঙ্কীর্ণ রাজনীতি নয়, সঙ্ঘবদ্ধভাবে এই মারণরোগকে মোকাবিলা করতে হবে। কিন্তু কাকস্য পরিবেদনা। আমরা যেহেতু বিরোধী দলের লোক। তাই আমাদের গঠনমূলক প্রস্তাবকে ফুৎকারে উড়িয়ে দিয়ে কেন্দ্রীয় সরকার জনতা কার্ফুর শেষে জনগণকে কাঁসর ঘন্টা বাজাবার আহ্বান জানিয়ে রাস্তায় মিছিলে নামিয়ে দিলেন। মারণরোগের প্রতিরোধের নাম করে আতসবাজির উৎসব করে শাসকদলের ৪০ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করল।" 

মান্নান বলেন, "আর মুখ্যমন্ত্রী বাজারে দাগ কেটে কে কোথায় দাঁড়িয়ে কেনাবেচা করবেন, তার নির্দেশ দিলেন!  করোনাকে পাশবালিশ হিসেবে ব্যবহার করতে উপদেশ দিলেন! 
সুপ্রিম কোর্টের এই অসন্তোষ প্রকাশ চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে এতদিন বিরোধীদের তোলা অভিযোগ কতটা সঠিক এবং সত্য।" প্রশ্ন তোলেন, "জনগণকে এবার কী বলবে সরকার?"

আরও পড়ুন, দেশে প্রথম, ভেন্টিলেশনে থাকা সঙ্কটজনক করোনা রোগীর শরীরে প্লাজমা ট্রায়াল শুরু কলকাতায়

'NRS থেকে গোপনে পাচার হচ্ছে করোনায় মৃতদের দেহ!' ভুয়ো ভিডিয়ো ঘিরে তোলপাড় হতেই লালবাজারে FIR

.