রাজভবনের সামনে ভেড়ার পাল নিয়ে বিক্ষোভ, হেয়ার স্ট্রিট থানায় মামলা দায়ের

মামলা দায়ের করল পুলিশ।

Updated By: May 20, 2021, 02:00 PM IST
রাজভবনের সামনে ভেড়ার পাল নিয়ে বিক্ষোভ, হেয়ার স্ট্রিট থানায় মামলা দায়ের

নিজস্ব প্রতিবেদন: রাজভবনের সামনে ভেড়ার পাল নিয়ে বিক্ষোভের জের, হেয়ার স্ট্রিট থানায় স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করল কলকাতা পুলিশ। সূত্রের খবর, বিপর্যয় মোকাবিলা আইন এবং ১৪৪ ধারা লঙ্ঘন আইনে মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন: আজ হাইকোর্টে হচ্ছে না নারদ মামলার শুনানি, আপাতত জেল হেফাজতেই চার হেভিওয়েট

মঙ্গলবার দুপুরে রাজভবনের গেটের সামনে ভেড়ার পাল নিয়ে বিক্ষোভ দেখান এক ব্যক্তি। সিটিজেন্স এগেনস্ট ডার্টি পলিটিক্স অ্যান্ড কোরাপশন নামে একটি সংগঠনের সদস্য বলে তিনি দাবি করেন। রাজ্যপাল জগদীপ খনখড়ের অনুমতিতে নারদ কাণ্ডে রাজ্যের চার হেভিওয়েটের গ্রেফতারির প্রতিবাদে মঙ্গলবার বিক্ষোভ দেখান তিনি। তাঁর অভিযোগ, রাজ্যের নেতা-মন্ত্রীদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন রাজ্যপাল।

আরও পড়ুন: Suvendu ও ৩ সাংসদের বিরুদ্ধে তদন্ত প্রক্রিয়া শুরু করার অপেক্ষায় CBI

এই ঘটনায় গতকালই অসন্তোষ প্রকাশ করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজভবনের নিরাপত্তা এবং পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। মুখ্যমন্ত্রীকে ট্যাগ করে টুইটে অসন্তোষ প্রকাশ করেন। পুলিশের সামনে কীভাবে রাজভবনের সামনে এই ধরনের ঘটনা ঘটল? প্রশ্ন রাজ্যপালের। বুধবারই কলকাতা পুলিশের থেকে রিপোর্ট তলব করেন। নারদ কাণ্ডে সোমবার রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম, সুব্রত বন্দ্যোপাধ্যায়, এক বিধায়ক মদন মিত্র এবং প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে সিবিআই। এই ঘটনার প্রতিবাদে নিজাম প্যালেসে সিবিআইয়ের দফতরের সামনে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মীরা। রাজভবনের সামনেও চলে বিক্ষোভ।

আরও পড়ুন: রত্নাকে যেন SSKM-এ ঢুকতে না দেওয়া হয়! Super-কে চিঠি Shovan-র

এরপরই ক্ষুব্ধ রাজ্যপাল জগদীপ ধনখড় বুধবার রাজভবনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন। ১৪৪ ধারা থাকা সত্ত্বেও কীভাবে দীর্ঘক্ষণ এই বিক্ষোভ চলল, এই বিষয়টি উল্লেখ করে পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। তাঁর অভিযোগ, রাজভবনের নর্থ গেটের সামনের নিরাপত্তা বিঘ্নিত হয়েছে। পুলিশের সামনেই ঘণ্টা দুয়েক প্রতিবাদ চলে। রাজ্যের সাংবিধানিক প্রধানের বিরুদ্ধে স্লোগান দেওয়া হয়। যা মানহানিকর।

.