কেন্দ্রীয় দলের নিরাপত্তায় থাকা ৬ বিএসএফ জওয়ানের করোনা পজেটিভ, কোয়ারেন্টিনে ৫০

সপ্তাহ দুয়েক আগে করোনা পরিস্থিতি দেখতে দু’টি কেন্দ্রীয় দল আসে রাজ্যে। কলকাতাকে কেন্দ্র করে একটি দল দক্ষিণবঙ্গের জায়গায় পরিদর্শনে যায়।  সেই দলের সঙ্গে নিরাপত্তার দায়িত্বে থাকতেন তিন গাড়ি  বিএসএফ জওয়ান।

Reported By: সুকান্ত মুখোপাধ্যায় | Updated By: May 6, 2020, 01:16 PM IST
কেন্দ্রীয় দলের নিরাপত্তায় থাকা ৬ বিএসএফ জওয়ানের করোনা পজেটিভ, কোয়ারেন্টিনে ৫০

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে এসেছিল কেন্দ্রীয় পর্যবেক্ষক দল। তাঁদের নিরাপত্তায় থাকা ৬ জন বিএসএফ জওয়ান করোনা আক্রান্ত। তাঁরা এমআর বাঙুর হাসপাতালে চিকিত্সাধীন। তাঁদের সঙ্গে থাকা আরও ৫০ জন জওয়ানকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

১ কোটিতে বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ১২৬, বাকি রাজ্যের তুলনায় সবচেয়ে কম, প্রমাণ দিল তৃণমূল
সপ্তাহ দুয়েক আগে করোনা পরিস্থিতি দেখতে দু’টি কেন্দ্রীয় দল আসে রাজ্যে। কলকাতাকে কেন্দ্র করে একটি দল দক্ষিণবঙ্গের জায়গায় পরিদর্শনে যায়।  সেই দলের সঙ্গে নিরাপত্তার দায়িত্বে থাকতেন তিন গাড়ি  বিএসএফ জওয়ান।  তাঁরা রাজ্যের বিভিন্ন কোভিড হাসপাতাল পরিদর্শন করে। গীরা আদৌ সঠিক পরিষেবা পাচ্ছেন কিনা, তা খতিয়ে দেখেন। আক্রান্তদের সঙ্গে কথা বলেন। করোনা সংক্রমণে মৃতদের বাড়িতেও যান তাঁরা। অতি স্পর্শকাতর এলাকাগুলির নিরাপত্তা ব্যবস্থা কেমন তা দেখেন।  অন্য একটি দল যায় উত্তরবঙ্গে। বিএসএফ সূত্রে খবর, যে ছ’জন কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন, তাদের মধ্যে দু’জন চালক এবং এক জন অপারেটার রয়েছেন।
গত সোমবারই ওই দল দিল্লি ফিরে যায়। সেদিনই এক এসকর্ট পাইলটের করোনা পজেটিভ ধরা পড়ে। পরে বাকিদেরও পরীক্ষা করা হয়। তাঁদের মধ্যে ৬ জনের পরীক্ষার ফল পজেটিভ আসে।

 

.