শহরে তৎপর সামরিক গোয়েন্দারা, Entally-র বহুতল থেকে উদ্ধার ২২ তাজা বোমা

 স্বতঃপ্রণোদিত হয়ে মামলা রুজু করে তদন্তে নেমেছে পুলিস।

Updated By: Jan 2, 2021, 08:04 PM IST
শহরে তৎপর সামরিক গোয়েন্দারা, Entally-র  বহুতল থেকে উদ্ধার ২২ তাজা বোমা

নিজস্ব প্রতিবেদন: নেপথ্যে কি প্রোমোটিং নিয়ে বিবাদ? ফোর্ট উইলিয়ামের সামরিক গোয়েন্দদের তৎপরতায় এন্টালিতে নির্মীয়মাণ বহুতল থেকে ২২ তাজা বোমা উদ্ধার করল পুলিস। একটি ঘরে বোমাগুলি বাক্সবন্দি অবস্থায় ছিল। স্বতঃপ্রণোদিত হয়ে মামলা রুজু করে তদন্তে নেমেছে এন্টালি থানার পুলিস।

আরও পড়ুন: গড়িয়া বাজারে পুড়ে ছাই ২টি দোকান, দমকলের তত্পরতায় রক্ষা গোটা বাজারের

পুলিস সূত্রে খবর, শনিবার দুপুরে এন্টালি থানায় আসেন ফোর্ট উইলিয়ামে সামরিক গোয়েন্দা বিভাগের দুই আধিকারিক। নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে  সাহায্য চান তাঁরা। সেইমতো স্থানীয় স্যার সৈয়দ আহমদ রোডে (Sir Syed Ahmed Road) নির্মীয়মাণ একটি বহুতলে যায় পুলিস। সেখানে পৌঁছানোর পর একতলার কোণের একটি ঘর থেকে দুটি বাক্স পাওয়া যায়। কীসের বাক্স? তদন্তকারীরা জানিয়েছেন, খোলার পর দেখা যায়, ওই বাক্সে রয়েছে ২২ তাজা বোমা! যে ঘর থেকে বোমাভর্তি বাক্স দুটি উদ্ধার হয়েছে, সেই ঘরের দেওয়ালে প্লাস্টার ও মেঝের কাজ সম্পূর্ণ। তবে বিদ্যুৎ সংযোগ আসেনি। ঘরটি এখনও বসবাস করার মতো নয়। তাহলে ঘরে বোমা কে বা কারা রেখে গেল? স্বতঃপ্রণোদিত হয়ে মামলা রুজু করে তদন্তে নেমেছে এন্টালি থানার পুলিস। 

আরও পড়ুন: মমতার রান্না নিয়ে কৈলাসের কটাক্ষ, 'নারীবিদ্বেষী' বলল তৃণমূল

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, চারতলা ওই বাড়িটি মালিক নাসিম আখতার, শামিম আখতার নামে দুই ব্যক্তি। তাঁদের আরও দুই ভাই।  বহুতলটি নির্মাণ করছে মহম্মদ কৌসর নামে এক প্রোমোটার। তবে বাড়ির মালিক ও প্রোমোটার মধ্যে গন্ডগোল চলছে। এই ঘটনার সঙ্গে বোমা উদ্ধারের কোন সম্পর্ক আছে নাকি নেপথ্যে অন্য কিছু? তদন্তে নেমেছে পুলিস।

.