ভারতের বাজারে সবচেয়ে সস্তায় রেমডেসেভির নিয়ে এল আহমেদাবাদের সংস্থা

হেটেরো ল্যাবের (Hetero Labs) রেমডেসেভির দাম ছিল প্রতি শিশি ৫ হাজার ৪০০ টাকা। সিপলার (Cipla) ওষুধ সিপ্রেমির (Cipremi) দাম ছিল ৪০০০ টাকা। সেখানেই এক ধাক্বায় দাম কমল জাইডাস ক্যাডিলার(Zydus Cadila) হাত ধরে।

Updated By: Aug 13, 2020, 04:07 PM IST
ভারতের বাজারে সবচেয়ে সস্তায় রেমডেসেভির নিয়ে এল আহমেদাবাদের সংস্থা

নিজস্ব প্রতিবেদন: করোনা চিকিৎসায় ব্যবহৃত হচ্ছে রেমডেসেভির (Remdesivir)। এবার করোনার সেই ওষুধ সবচেয়ে কম দামে ভারতের বাজারে নিয়ে এল গুজরাটের সংস্থা জাইডাস ক্য়াডিলা (Zydus Cadila)। বৃহস্পতিবারই একথা ঘোষণা করেছে দেশীয় এই সংস্থা।

তাদের রেমডেসেভিরের নাম "রেমডেক (Remdac)।" ১০০ মিলিগ্রাম রেমডেকের একটি শিশি মিলবে ২,৮০০ টাকায়। সংস্থা জানিয়েছে সারা ভারতের সরকারি ও বেসরকারি দুই হাসপাতালেই দ্রুত পৌছে যাবে এই ওষুধ। ক্যাডিলা হেলথকেয়ার ম্যানেজিং ডিরেক্টর ডঃ শর্ভিল পাটেল জানিয়েছেন, "রেমডেক(Remdac) হলো সবচেয়ে সাশ্রয়ী ওষুধ। আমরা চাই করোনা চিকিৎসায় সকলে এই ওষুধের সান্নিধ্যে আসুক।"

আরও পড়ুন: রুশ করোনা টিকা Sputnik V-এর ট্রায়াল হবে ভারতে! দাবি রাশিয়ার

এই বছরের জুন মাসে জিলিড সংস্থার সঙ্গে রেমডেসেভির তৈরি ও বিক্রি করার জন্য চুক্তি করেছিল জাইডাস ক্যাডিলা। জাইডাস ক্যাডিলার আগে হেটেরো ল্যাব, সিপলা, মায়লান, জুবিল্যান্ট এই চারটি ভারতীয় সংস্থা রেমডেসেভির ওষুধ তৈরি করেছিল। হেটেরো ল্যাবের (Hetero Labs) রেমডেসেভির দাম ছিল প্রতি শিশি ৫ হাজার ৪০০ টাকা। সিপলার (Cipla) ওষুধ সিপ্রেমির (Cipremi) দাম ছিল ৪০০০ টাকা। সেখানেই এক ধাক্বায় দাম কমল জাইডাস ক্যাডিলার(Zydus Cadila) হাত ধরে। অন্য দিকে ভ্যাকসিনের লড়াইয়েও রয়েছে জাইডাস ক্যাডিলা। তাদের  করোনা প্রতিষেধক  ZyCov-D এর দ্বিতীয় পর্বের ট্রায়াল চলছে।

.