শাওয়ারের নিচে দাঁড়িয়ে সরাসরি মুখে জল দিচ্ছেন? ত্বক কিন্তু গেল

রোজ নিজেকে সুন্দর করার জন্য, নিজেকে আরও তরতাজা করে রাখার জন্য কতবার তো মুখ ধোন। ভাবেন, আপনি কত পরিষ্কার পরিচ্ছন্ন। এতে আপনার ত্বকের জেল্লা কত বাড়ছে। কিন্তু জানেন কি, প্রতিবার মুখ জলে ধুয়ে ধুয়ে আপনার ত্বকের বারোটা বেজে যাচ্ছে? এমনটাই বলছেন ব্রিটিশ গবেষকরা। তাহলে সেগুলো এক ঝলকে জেনে নিন।

Updated By: Feb 19, 2016, 04:36 PM IST
শাওয়ারের নিচে দাঁড়িয়ে সরাসরি মুখে জল দিচ্ছেন? ত্বক কিন্তু গেল

ওয়েব ডেস্ক: রোজ নিজেকে সুন্দর করার জন্য, নিজেকে আরও তরতাজা করে রাখার জন্য কতবার তো মুখ ধোন। ভাবেন, আপনি কত পরিষ্কার পরিচ্ছন্ন। এতে আপনার ত্বকের জেল্লা কত বাড়ছে। কিন্তু জানেন কি, প্রতিবার মুখ জলে ধুয়ে ধুয়ে আপনার ত্বকের বারোটা বেজে যাচ্ছে? এমনটাই বলছেন ব্রিটিশ গবেষকরা। তাহলে সেগুলো এক ঝলকে জেনে নিন।

১) বারবার জল দিয়ে মুখ ধুলে চিবুকের ত্বকে কালো ছোপ পড়ে যায়।

২) বারবার জলে মুখ ধুলে, সেই মুহূর্তে আপনার মুখ উজ্জ্বল লাগতে পারে। কিন্তু এভাবে ধুয়ে গেলে, আপনার মুখে একদিন দাগ পড়বেই।

৩) শুধু জল দিয়ে মুখ পরিষ্কার না করে, কোনও ভালো জিনিস দিয়ে মুখটা ফেসিয়াল করে নিন। সেটা ভালো। তবে খুব বেশিবার নয়।

৪) আর অবশ্যই একটা কথা মাথায় রাখবেন। শাওয়ারের নিচে দাঁড়িয়ে মুখ ধোয়াটা একেবারেই ভালো নয়। এতে ত্বক নষ্ট হয়ে যাবে। আর যদি পারেন, তাহলে বেসিন থেকে দুহাতে জল নিয়ে মুখ ধোন। এতে ত্বক ঠিক থাকবে।

৫)মুখে গরম জল একেবারে দেবেন না। এতে আপনার ত্বক নষ্ট হয়ে যেতে পারে। শাওয়ারের নিচে মুখ উচু করে দাঁড়াবেন না। যাতে জল সরাসরি আপনার মুখে পড়ে। সেক্ষেত্রে আপনার ত্বকের ক্ষতি হবে।

.