সার্জারি ছাড়াই বক্ষ সৌন্দর্য্য বাড়ানোর সহজ ৫ উপায়

সুডৌল বক্ষ নারীর ভূষণ। শিল্পীর তুলি থেকে লেখকের কলম, বারবার এই কথা উঠে এসেছে। ডায়েট, জিম করে সাইজ জিরো হওয়া এখনকার অনেক তন্বীদের লক্ষ্য হলেও, একথা অস্বীকার করার কোনও জায়গা নেই যে, নারীর আবেদন পরিপূর্ণতায়। অনেকে আবার এই পরিপূর্ণতা পেতে ছুরি-কাঁচিরও সাহায্য নেন। কিন্তু, সেসব দূরে সরিয়ে রেখেও একজন নারী নিজেকে পরিপূর্ণ করে তুলতে পারেন। কীভাবে?

Updated By: Mar 2, 2016, 09:19 PM IST
সার্জারি ছাড়াই বক্ষ সৌন্দর্য্য বাড়ানোর সহজ ৫ উপায়

ওয়েব ডেস্ক : সুডৌল বক্ষ নারীর ভূষণ। শিল্পীর তুলি থেকে লেখকের কলম, বারবার এই কথা উঠে এসেছে। ডায়েট, জিম করে সাইজ জিরো হওয়া এখনকার অনেক তন্বীদের লক্ষ্য হলেও, একথা অস্বীকার করার কোনও জায়গা নেই যে, নারীর আবেদন পরিপূর্ণতায়। অনেকে আবার এই পরিপূর্ণতা পেতে ছুরি-কাঁচিরও সাহায্য নেন। কিন্তু, সেসব দূরে সরিয়ে রেখেও একজন নারী নিজেকে পরিপূর্ণ করে তুলতে পারেন। কীভাবে?

১) ডায়েট- ফ্ল্যাক্স সিডস, ফেনেল সিডস ও ফেনুগ্রিক খান। লেগুমস ও সোয়াবিনও খুবই উপকারী।

২) ম্যাসেজ- রক্তসঞ্চালন বাড়িয়ে তোলে। বাড়ায় হরমোনের ক্ষরণ। যা আপনাকে সুডৌল স্তন পেতে অনেকাংশ সাহায্য করবে। ম্যাসেজের জন্য কড লিভার অয়েল ও সরষের তেল বরাবরই উপকারী।

৩) যোগব্যায়াম- উপযুক্ত যোগব্যায়াম বুকের পেশিকে সুগঠিত করে। ফলে শরীরের গঠন সুন্দর হয়।

৪) সঠিক অন্তর্বাস- সঠিক অন্তর্বাস বাছাটা এক্ষেত্রে খুবই জরুরি। প্যাডেড বা পুশ-আপ ব্রা সবসময়ই নারী শরীরের পক্ষে ভালো।

৫) পোশাক নির্বাচন- ফ্রিল দেওয়া টপ ও শার্ট, হাইনেক স্ট্রাইপড টপ নারী শরীরের সৌন্দর্য অনেকটাই বাড়িয়ে দেয়। পার্টিতে যদি এমন কোনও পোশাক পরে যান, যেখানে ক্লিভেজ/বিভাজিকা দেখা যাচ্ছে, তাহলে ডার্ক শেডের কোনও বেস মেক আপ ব্যবহার করলে ভালো।

.