New Covid Variant: ফিরছে মাস্ক, ফের নতুন ভ্যারিয়্যান্ট! ইনফ্লুয়েঞ্জার ভরা বাজারে চোখ রাঙাচ্ছে করোনা...

New Covid Variant in Israel: ফের উদ্বেগ বাড়াচ্ছে করোনা। আবার করোনাভাইরাসের নতুন ভ্যারিয়্যান্টের (Corona New Varriant) হদিস মিলল। এবার মিলল ইজরায়েলে। নতুন ভ্যারিয়্যান্টের অস্তিত্ব মিলেছ ভারতেও। বাড়ছে মৃত্যুও। ভারতে একদিনের কোভিড-ট্যালি ৮০০ পেরল।

Updated By: Mar 19, 2023, 03:43 PM IST
New Covid Variant: ফিরছে মাস্ক, ফের নতুন ভ্যারিয়্যান্ট! ইনফ্লুয়েঞ্জার ভরা বাজারে চোখ রাঙাচ্ছে করোনা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের উদ্বেগ বাড়াচ্ছে করোনা। আবার করোনাভাইরাসের নতুন ভ্যারিয়্যান্টের (Corona New Varriant) হদিস মিলল। এবার মিলল ইজরায়েলে। ইজরায়েলে করোনার নতুন এই ভ্যারিয়্যান্টের হদিস মিলল। ইতিমধ্যে সেই ভাইরাসে ২ জন আক্রান্তও হয়েছেন। ফলে করোনা-পরিস্থিতি সেখানে নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে। সমীক্ষা বলছে, এক্সবিবি১.১৬ নামের এই ভ্যারিয়্যান্টের অস্তিত্ব মিলেছ ভারতেও। ভারতের একদিনের কোভিড-ট্যালি এর জেরে ৮০০ পেরল। ১২৬ দিনের মাথায় এটা হল। অ্যাকটিভ কেসের সংখ্যা দাঁড়াল ৫,৩৮৯। ভারতে বাড়ল মৃত্যুও।

আরও পড়ুন: World Sleep Day 2023: জানেন, কীভাবে যোগ আসন এবং ধ্যান হতে পারে ইনসমনিয়া, স্ট্রেস এবং ঘুম ভালো করার এক সহজ পদ্ধতি?

ফের করোনাভাইরাসের নতুন ভ্যারিয়্যান্টের হদিস মিলল। এবার মিলল ইজরায়েলে। ইজরায়েলে করোনার নতুন এই ভ্যারিয়্যান্টের হদিস মিলল। ইতিমধ্যে সেই ভাইরাসে ২ জন আক্রান্তও হয়েছেন। ফলে করোনা-পরিস্থিতি সেখানে নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে। যদিও করোনার এই নতুন ভ্যারিয়্যান্ট রুখতে তৎপর ইজরায়েল। ইতিমধ্যেই দুই আক্রান্তকে হাসপাতালে আলাদা করে রাখা হয়েছে। জানা গিয়েছে, এক দম্পতি বিদেশ সফর সেরে ইজরায়েলে ফেরার পরই অসুস্থ হয়ে পড়েন। বিমানবন্দরে তাঁদের RT-PCR পরীক্ষা করতেই রিপোর্ট পজিটিভ আসে। সেই রিপোর্টেই ধরা পড়ে করোনার নয়া ভ্যারিয়্যান্টের উপস্থিতি। বিমানবন্দর থেকেই ওই দম্পতিকে হাসপাতালে এনে তাঁদের বিশেষ পর্যবেক্ষণের ব্যবস্থা করা হয়।

আরও পড়ুন: Vitamin B12 Deficiency: শরীরে ভিটামিন বি১২-এর ঘাটতি! এই লক্ষণগুলি আপনার নেই তো?

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, করোনার নতুন এই ভ্যারিয়্যান্টটি বিএ.১ বা ওমিক্রন এবং বিএ.২ (ওমিক্রনের সাব-ভ্যারিয়েন্ট)-এর সংমিশ্রণ। তবে এখনও পর্যন্ত নয়া ভ্যারিয়্যান্টের থেকে তেমন মারাত্মক ক্ষতি ঘটেনি। ইজরায়েলের স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, করোনার অন্যান্য ভ্যারিয়্যান্টের মতোই নতুন ভ্যারিয়্যান্টে আক্রান্ত ওই দম্পতিরও জ্বর, মাথাব্যথা, গায়ে ব্যথার মতো উপসর্গ রয়েছে। ভ্যারিয়্যান্টটি কতটা সংক্রামক, তা অবশ্য এখন স্পষ্ট নয়।

তবে আগাম সতর্কতা নিতে যথেষ্ট তৎপর ইজরায়েল। ইতিমধ্যে বিষয়টি নিয়ে বিশেষ বৈঠকও করেছেন ইজরায়েলের প্রধানমন্ত্রী। তিনি পুনরায় মাস্ক পরা চালু করার নির্দেশ দিয়েছেন, দেশবাসীকে কোভিড ভ্যাকসিনের ৩টি ডোজই নেওয়ার উপর জোর দিয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.