Coronavirus: স্বস্তি দেশে! দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা নামল একলক্ষের নীচে

তবে বাড়ল একদিনে মৃত্যুর সংখ্যা। 

Updated By: Feb 7, 2022, 11:56 AM IST
Coronavirus: স্বস্তি দেশে! দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা নামল একলক্ষের নীচে
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: দেশে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা নামল একলক্ষের নীচে। তবে বাড়ল একদিনে মৃত্যুর সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৮৯৫ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৮৬৫। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৩ হাজার ৮৭৬ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১ লক্ষ ৭ হাজার ৪৭৪। দেশে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ২২ লক্ষ ৭২ হাজার ১৪ জন। 

এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২ হাজার ৮৭৪ জনের। দৈনিক পজিটিভিটি রেট কমে হল ৭ দশমিক ২৫ শতাংশ। রবিবারে নিম্নমুখী দৈনিক পজিটিভিটি রেটও।

আরও পড়ুন, করোনার তৃতীয় ঢেউয়ে বেশি আক্রান্ত কমবয়সীরা, তবে কি দুর্বল হচ্ছে রোগপ্রতিরোধ ব্যবস্থা?

আর রাজ্যে স্বস্তি দিয়ে অনেকটাই কমেছে করোনা সংক্রমণ। রবিবার রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৮৩৫ জন। এ নিয়ে রাজ্যে করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে হল ২০,০৫,৮৭২ জন। রাজ্যে ৬ ফেব্রুয়ারি করোনার অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১৭,৯৯৪, যা গতকালের তুলনায় ১,২৮২ জন কম। 

অন্যদিকে, পাঁচ বছর ও তার কমবয়সী শিশুদের ভ্যাকসিনের জন্য অনুমোদন চাইতে চলেছে ভ্যাকসিন নির্মাতা সংস্থা Pfizer ও তার সহযোগী সংস্থা BioNTech।  অর্থাত্ একেবারে ছোটরা যাদের করোনা উপসর্গ থাকলেও অভিভাবকদের চোখ এড়িয়ে যায় তাদের জন্য এবার শীঘ্রই বাজারে চলে আসতে পারে করোনা টিকা। ফাইজার ও বায়েএনটেকের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, এফডিএ তাদের ৫ বছরের কম বয়সীদের টিকার জন্য আবেদন জমা দেওয়ার কথা বলেছিল। যদি এফডিএ-র অনুমোদন মেলে তাহলে ৬ মাস থেকে ৪ বছরের শিশুদের জন্য এটাই হবে প্রথম ভ্যাকসিন। ফাইজারের তরফে দাবি করা হচ্ছে ৫ বছরের কম বয়সী শিশুদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির সংখ্যা বাড়ছে। সেকথা মাথায় রেখেই দ্রুত এই ভ্য়াকসিন বাজারে আনতে চায় তারা।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.