Coronavirus: সংক্রমণ কমলেও ৩ লক্ষের ওপরে দৈনিক আক্রান্ত, উদ্বেগ বাড়াচ্ছে মৃত্যুর সংখ্যা

করোনা আক্রান্তের সংখ্যা গত কয়েকদিনে কমলেও চিন্তা বাড়াচ্ছে মৃত্যু ও পজিটিভিটি রেট।

Updated By: Jan 24, 2022, 11:35 AM IST
Coronavirus: সংক্রমণ কমলেও ৩ লক্ষের ওপরে দৈনিক আক্রান্ত, উদ্বেগ বাড়াচ্ছে মৃত্যুর সংখ্যা
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা গত কয়েকদিনে কমলেও চিন্তা বাড়াচ্ছে মৃত্যু ও পজিটিভিটি রেট। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রন্ত হয়েছে ৩ লক্ষ ৬ হাজার ৬৪ জন। যা রবিবারের থেকে ২৫ হাজারের কম। দৈনিক আক্রান্তের সংখ্যা কমলেও উদ্বেগ বাড়াচ্ছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টার রিপোর্ট অনুযায়ী দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৩৯ জনের।

দেশে করোনা পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ২০.৭৫ শতাংশ। দেশে মোট করোনা অ্যাক্টিভ রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ২২ লক্ষ ৪৯ হাজার ৩৩৫। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছে দুই লক্ষ ৪৩ হাজার ৪৯৫ জন। দেশে সুস্থতার হার ৯৩.০৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে মোট করোনা পরীক্ষা হয়েছে ১৪ লক্ষ ৭৪ হাজার ৭৫৩।

আরও পড়ুন, Milder Omicron: Evolutionary Mistake ওমিক্রনের পরে কি আরও ভয়ানক কিছু?

দৈনিক পজিটিভিটি রেট একলাফে বেড়ে হয়েছে ২০ দশমিক ৭৫ শতাংশ। এদিকে এরই মধ্যে মহারাষ্ট্রে সোমবার থেকে খুলল স্কুল। প্রথম থেকে দ্বাদশ সব শ্রেণির পড়ুয়াই স্কুলে আসতে পারবে বলে জানিয়েছে মহারাষ্ট্র সরকার। পড়ুয়াদের স্কুলে পাঠানোর বিষয়ে ৯০ শতাংশ অভিভাবকের সম্মতি মিলেছে। এই পরিস্থিতিতে মহারাষ্ট্র সরকারের তরফে স্কুলগুলিকে কোভিড প্রোটোকল যথাযথভাবে মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।

অন্যদিকে, গত একদিনে রাজ্যে কমল পজিটিভি রেট। তবে ভাবনার বিষয় হল, বাড়ল আক্রান্তের সংখ্যা। রাজ্য সরকারের দেওয়া পরিসংখ্য়ান অনুযায়ী রাজ্যে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৯,১৯১ জন। আর পজিটিভিটি রেট (Positivity Rate) কমে হল ১১.১৩ শতাংশ। অর্থাত্ প্রতি একশো জনে করোনা পজিটিভ ১১ জনেরও বেশি। শুক্রবার আক্রান্তের হার ছিল ১২.৫৮ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.