Bengal Covid update: গত ২৪ ঘণ্টায় রাজ্যে পজিটিভিটি রেট কমলেও বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা

স্যাম্পেল টেস্টের সংখ্যা বাড়লেও আক্রান্তের সংখ্যা বেড়েছে তুলনামূলক কম

Updated By: Jan 22, 2022, 08:22 PM IST
Bengal Covid update: গত ২৪ ঘণ্টায় রাজ্যে পজিটিভিটি রেট কমলেও বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা

নিজস্ব প্রতিবেদন: গত একদিনে রাজ্যে কমল পজিটিভি রেট। তবে ভাবনার বিষয় হল, বাড়ল আক্রান্তের সংখ্যা। রাজ্য সরকারের দেওয়া পরিসংখ্য়ান অনুযায়ী রাজ্যে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৯,১৯১ জন। আর পজিটিভিটি রেট(Positivity Rate) কমে হল ১১.১৩ শতাংশ। অর্থাত্ প্রতি একশো জনে করোনা পজিটিভ ১১ জনেরও বেশি। শুক্রবার আক্রান্তের হার ছিল ১২.৫৮ শতাংশ।

রাজ্যে করোনা সংক্রমণের(Covid Spike) বাড়বাড়ন্তের কথা মাথায় রেখে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন ধরনের বিধিনিষেধ আরোপ করেছে রাজ্যে সরকার। এরকম এক পরিস্থিতিতে গত ২০ জানুয়ারি রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১০,৯৫৯। পরদিন থেকেই তা দশ হাজারের নীচে নেমে আসে। শুক্রবার এই সংখ্য়া ছিল ৯,১৫৪। আর গত একদিনে সেই সংখ্যা সামান্য বেড়ে হল ৯,১৯১।

শুক্রবার রাজ্যে করোনা স্য়াম্পেল টেস্টের(Sample Test) সংখ্য ছিল ৭১,৭৩৮। পরদিন এই সংখ্য়া বেড়ে হয় ৮২,৫৬৪। অর্থাত্ স্যাম্পেল টেস্টের সংখ্যা বাড়লেও আক্রান্তের সংখ্যা বেড়েছে তুলনামূলক কম।

গত একদিনে রাজ্যে করোনার শিকার(Covid Death) হয়েছেন ৩৭ জন। একদিন আগে এই সংখ্য়া ছিল ৩৫। এনিয়ে রাজ্যে এখনওপর্যন্ত করোনায় মৃত্যু হল মোট ২০,৩০২ জনের।

আরও পড়ুন-এখনই কাটছে না বৃষ্টির ভোগান্তি, রেহাই নেই উত্তরবঙ্গেরও

রাজ্য স্বাস্ত্য দফতরের পরিসংখ্যান অনুয়ায়ী কলকাতায় গত একদিন করোনা আক্রান্ত হয়েছেন ১৪৮৯ জন। মৃত্যু হয়েছে ৭ জনের। একদিন আগে শহরে আক্রান্ত হয়েছিলেন ১৩৭৫ জন, মৃত্যু হয় ৪ জনের। আক্রান্তের দিক থেকে হাজারের উপরে রয়েছে উত্তর ২৪ পরগনাও। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১,৩৬০ জন। মৃত্যু হয়েছে ৬ জনের। দক্ষিণ ২৪ পরগনায় গত একদিন আক্রান্ত ৭৩১ জন।    

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.