২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭৬ হাজার, কমল মৃতের হার

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৬৯ হাজার ০৭৭ জন।

Updated By: May 20, 2021, 09:52 AM IST
২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭৬ হাজার, কমল মৃতের হার

নিজস্ব প্রতিবেদন: গতকালের চেয়ে আবারও সাময়িক বাড়ল দৈনিক আক্রান্তের সংখ্যা। বেশ ৩ দিন ধরে ৩ লক্ষের গন্ডির নীচে রয়েছে আক্রান্তের সংখ্যা।  গত বুধবার করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৬৭ হাজার ৩৩৪ জন। বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশ্ত রিপোর্ট অনুযায়ী আক্রান্তের সংখ্যা  ২৪ ঘণ্টায় , ২ লাখ ৭৬ হাজার ০৭০ জন।  তবে ভালো এই যে গত ২৪ ঘণ্টাতেই সুস্থ হয়েছেন দৈনিক আক্রান্তের চেয়ে অনেকটাই বেশি। কিন্তু গতকালের তুলনায় কম।  কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৬৯ হাজার ০৭৭ জন।

দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যাও কমছে। বর্তমানে তা ৩১ লক্ষ ২৯ হাজার ৮৭৮ জন। তবে স্বস্তির বিষয় মৃতের সংখ্যা নেমেছে ৪ হাজারের নিচে। বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় করোনায় মারা গিয়েছেন ৩ হাজার ৮৭৪ জন। দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ লক্ষ ৮৭ হাজার ১২২ এ। করোনার দ্বিতীয় ওয়েভে দেশজুড়ে মোট সংক্রমিত হয়েছে ২ কোটি ৫৭ লক্ষ ৭২ হাজার ৪০০ জন। মোট সুস্থের সংখ্যা ২ কোটি ২৩ হাজার ৫৫ লক্ষ ৪৪০ জন। 

দেশজুড়ে টিকাকরণ ও বিভিন্ন রাজ্যে কড়া লকডাউন, কার্ফু পরিস্থিতির জন্যই দৈনিক সংক্রমণে রাশ বলে মনে করা হচ্ছে। তবে লকডাউনের পথে না হেঁটে যাতে টিকাকরণকে হাতিয়ার করেই করোনা সংক্রমণ রোখা যায় তার জন্যই আপ্রাণ চেষ্টা করছে কেন্দ্র। দেশে টিকা নিয়েছেন মোট ১৮ কোটি ৭০ লক্ষ ০৯ হাজার ৭৯২ জন। 

 
 
.