India Coviv-19 Update: একদিনে দেশে করোনা আক্রান্ত ১ লক্ষ ৭৯ হাজার ৭২৩, বাড়ল পজিটিভিটি রেট

একদিনে দেশে ওমিক্রন আক্রান্ত ৪০৩৩ জন

Updated By: Jan 10, 2022, 10:01 AM IST
India Coviv-19 Update: একদিনে দেশে করোনা আক্রান্ত  ১ লক্ষ ৭৯ হাজার ৭২৩, বাড়ল পজিটিভিটি রেট

নিজস্ব প্রতিবেদন: সোমবার থেকে দেশজুড়ে স্বাস্থ্যকর্মী, প্রথমসারির করোনা যোদ্ধা এবং ষাটোর্ধ্ব ব্যক্তিদের 'প্রিকশন ডোজ' (Precaution Dose) বা 'বুস্টার ডোজ' (Booster Dose) দেওয়া শুরু হচ্ছে। তার আগে দেশে লাগামছাড়া করোনা সংক্রমণ চিন্তা বাড়াচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ১ লক্ষ ৮০ হাজার ছুঁইছুঁই। এক ধাক্কায় অনেকটা বেড়েছে পজিটিভিটি রেটও। 

স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health & Family Welfare, Government of India) সোমবারের তথ্য বলছে, গত ২৪ গণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৭৯ হাজার ৭২৩ জন। মৃত্যু হয়েছে ১৪৬ জনের। করোনামুক্ত হয়েছেন ৪৬ হাজার ৫৬৯ জন। অনেকটা বেড়ে পজিটিভিটি রেট হয়েছে ১৩.২৯ শতাংশ। সাপ্তাহিক সংক্রমণ হার ৭.৯২ শতাংশ। স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, একদিনে দেশে ওমিক্রনে (Omicron) আক্রান্ত হয়েছেন ৪০৩৩ জন। 

আগেই জানা গিয়েছে, 'বুস্টার ডোজ' বা 'প্রিকশনারি ডোজ' নিতে পুনরায় রেজিস্ট্রেশনের প্রয়োজন নেই। সরাসরি টিকাকরণ কেন্দ্রে গেলেই মিলবে 'বুস্টার ডোজ'। করোনা টিকার দুটো ডোজ নেওয়া থাকলে, তার ৯ মাস নেওয়া যাবে এই বুস্টার ডোজ। কেউ করোনা আক্রান্ত হলে রোগমুক্তির ৩ মাস না হওয়া পর্যন্ত তাঁরা প্রিকশনারি ডোজ পাবেন না। পশ্চিমবঙ্গে সাড়ে ৭ লক্ষ স্বাস্থ্যকর্মী, সাড়ে ১০ লক্ষ ফ্রন্টলাইন ওয়ার্কার এবং ২২ লক্ষ কোমর্বিডিটি থাকা ষাটোর্ধ্ব ব্যক্তি এই 'প্রিকশন ডোজ' (Precaution Dose) বা 'বুস্টার ডোজ' (Booster Dose) পাবেন।   

আরও পড়ুন: Booster Dose: সোমবার থেকে দেওয়া শুরু 'বুস্টার ডোজ'; কারা পাবেন, জেনে নিন

আরও পড়ুন:  New Corona Virus Variant Deltacron: ডেল্টা ও ওমিক্রনের শক্তিতে বলীয়ান! করোনার নয়া প্রজাতি 'ডেল্টাক্রন'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.