উত্তর ২৪ পরগনায় ১০০-র নীচে নামল দৈনিক সংক্রমণ, ভাবাচ্ছে উত্তরের দুই জেলা

শনিবার রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ৮ জনের।

Updated By: Jul 31, 2021, 11:22 PM IST
উত্তর ২৪ পরগনায় ১০০-র নীচে নামল দৈনিক সংক্রমণ, ভাবাচ্ছে উত্তরের দুই জেলা

নিজস্ব প্রতিবেদন: গতকালের চেয়ে সামান্য বাড়ল রাজ্যের দৈনিক কোভিড সংক্রমণ। টানা ৩ দিন পর উত্তর ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা নামল ১০০-র নীচে। উত্তরবঙ্গের দার্জিলিং,জলপাইগুড়ির করোনা পরিস্থিতি এখনও শঙ্কা বাড়াচ্ছে প্রশাসনের। শনিবার রাজ্যে ৪ লক্ষের কাছাকাছি টিকাকরণ হয়েছে।  

স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, শনিবার সংক্রমিতের সংখ্যা ৭৬৯। গতকাল সংক্রামিত হয়েছিলেন ৭১১ জন। এ দিন নমুনা যাচাই করা হয়েছে ৪২ হাজার ২০৯ জনের। সংক্রমণ হার ১.১৯%। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৭৫। ৮৯ জন আক্রান্ত হয়েছেন উত্তর ২৪ পরগনায়। ৩ দিন পর তা নামল একশোর নীচে। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৩৭, ৪৫ ও ৫৩।  উত্তরের ৩ জেলা- কোচবিহার, দার্জিলিং ও জলপাইগুড়িতে সংক্রমিতের সংখ্যা যথাক্রমে ৩৫, ৬৫ ও ৬১। গতকাল জলপাইগুড়িতে সংক্রামিত সংখ্যা ছিল ২৬। ফলে তা দ্বিগুণ বাড়ল। পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৪৩ ও ৩৩ জন। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ১১ হাজার ১১৩ জন।       

শনিবার রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ৮ জনের। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় প্রাণ হারিয়েছেন যথাক্রমে ১ ও ২ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ৮১৯ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৮.০৯%।

রাজ্যে ৪ লক্ষের কাছাকাছি টিকাকরণ (Covid Vaccine) হয়েছে। টিকা দেওয়া হয়েছে ৩ লক্ষ ৭৪ হাজার ৮৬০ জনের। ২ লক্ষ ৭৮ হাজার ৮৭০ জন নিয়েছেন টিকার প্রথম ডোজ। দ্বিতীয় ডোজ পেয়েছেন ৯৫ হাজার ৯৯০ জন। এ পর্যন্ত টিকাকরণ হয়েছে ২ কোটি ৮৯ লক্ষ ৬৪ হাজার ৭৬০ জনের।   

আরও পড়ুন- আরও বিপজ্জনক Covid-র ডেল্টা, চিকেনপক্সের মতো ছোঁয়াচে, দাবি CDC রিপোর্টে

 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

 

.